• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অগ্নিকাণ্ডে দেড় কোটি টাকার ক্ষতি, ব্যবসায়ীদের মাথায় হাত


চট্টগ্রাম ব্যুরো আগস্ট ১৯, ২০১৮, ০৫:০৬ পিএম
অগ্নিকাণ্ডে দেড় কোটি টাকার ক্ষতি, ব্যবসায়ীদের মাথায় হাত

আগুনে পুড়ে যাওয়া ধ্বংসস্তুপ। ছবি: সোনালীনিউজ

চট্টগ্রাম : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার খালেকিয়া দরবার শরীফ এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (১৯ আগস্ট) ভোর রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। প্রত্যক্ষদর্শী জাবেদ ওমর রকসী জানান, ভোর রাতে অগ্নিকাণ্ডের খবর পাই, তাৎক্ষণিক ঘটনাস্থলে আসি। এ স্টেশনের ১৫টি দোকান আগুনে ভস্মিভুত হয়েছে। ব্যবসায়ীরা প্রায় দেড় কোটি টাকার ক্ষতির সম্মুখিন হয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মুহাম্মদ মিজানুর রহমান জানান, ঈদকে সামনে রেখে আমার দোকানে পরিপূর্ণ মালামাল ও নগদ দুই লাখ টাকা ছিল। আগুনে সব শেষ হয়ে গেছে। আমি এখন নিঃস্ব। সরকারের কাছে পুনর্বাসনের জন্য দাবি জানাই। সরকার যদি সদয় হয় তাহলে দু’বেলা খাবার খেতে পারব, না হয় না খেয়ে থাকা ছাড়া আর কোনো উপায় নেই।

খালেকিয়া দরবার শরীফের পীর সাহেব বলেন, ঘটনা শুরুর সময় খবর পেয়ে ঘটনাস্থলে আমি এসে পৌঁছি। তখন পল্লী বিদ্যুৎ অফিসে ফোন করি, আধা ঘণ্টা পার হলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। উপজেলা বিদ্যুৎ অফিসের গাফিলতির কারণে এত বড় দুর্ঘটনার শিকার হতে হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে লোহাগাড়া পল্লী বিদ্যুৎ অফিসের জেনারেল ম্যানেজার (জিএম) বেলায়ত হোসেন জানান, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। অভিযোগ সত্য হলে অভিযুক্তদের বিরুদ্ধ ব্যবস্থা নেওয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!