• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অগ্রিম চেক পেল রংপুর রাইডার্সের খেলোয়াড়রা


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২৮, ২০১৭, ০৬:২০ পিএম
অগ্রিম চেক পেল রংপুর রাইডার্সের খেলোয়াড়রা

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলে পারিশ্রমিক পান না অনেক ক্রিকেটার। এমন অভিযোগ কানে বাজে অহরহই। দুয়ারে কড়া নাড়ছে ঘরোয়া এই টুর্নামেন্টের পঞ্চম আসর। এবার কঠোর অবস্থানে আয়োজক বাংলাদেশ ক্রিকেট (বিসিবি)। এমন অবস্থায় সবার আগে খেলোয়াড়দের অগ্রিম চেক প্রদান করেছে রংপুর রাইডার্স।

মালিকানা বদল হয়ে রংপুর রাইডার্সের দায়িত্ব পেয়েছে বসুন্ধরা গ্রুপ। তাই এবারের আসরে দলটির ক্রিকেটারদের পারিশ্রমিক নিয়ে ভাবনা নেই। এরইমধ্যে দলের বেশিরভাগ ক্রিকেটারই পারিশ্রমিকের  ৪০ শতাংশ ব্যাংক চেক পেয়ে গেছেন।

রংপুর রাইডার্সের ক্রিকেটার জিয়াউর রহমান বলেন, ‘বসুন্ধরা গ্রুপ বলে একটু স্বস্তিতে আছি। এবার হয়তো টাকা নিয়ে কোনো সমস্যাও হবে না। এরই মধ্যে আমরা ৪০ শতাংশ টাকার চেক পেয়ে গেছি।’

চেক পাওয়ার কথা নিশ্চিত করেছেন মোহাম্মদ মিঠুনও। পাওনা টাকা আদায় নিয়ে এবার কোনো সমস্যা হবে না- এই প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, ‘আগে রংপুরের পাওনা নিয়ে সমস্যা ছিল। এবার মনে হয় এমন কিছু হবে না।’ এছাড়া দলটির অভিজ্ঞ ক্রিকেটার আব্দুর রাজ্জাকও জানিয়েছেন চেক পাওয়ার কথা।

বিপিএলের নিয়ম অনুযায়ী, আসর শুরুর আগেই খেলোয়াড়দের পারিশ্রমিকের অর্ধেক পরিশোধ করতে হবে। বাকি পঞ্চাশ শতাংশের পঁচিশ শতাংশ টুর্নামেন্ট শেষের আগে এবং বাকি পঁচিশ শতাংশ টুর্নামেন্ট শেষের পর দেয়ার কথা। সেই হিসেবে শিগগিরই খেলোয়াড়দের আরও ১০ শতাংশ পারিশ্রমিক পরিশোধ করবে রংপুর রাইডার্স।

টাকা পরিশোধ সংক্রান্ত শর্ত পূরণ করতে না পারায় পঞ্চম আসর থেকে বাদ পড়েছে বরিশাল বুলস। অন্য ফ্র্যাঞ্চাইজিগুলো তাই একটু বেশিই সতর্ক থাকছে এই ব্যাপারে। এরই ধারাবাহিকতায় খেলা মাঠে গড়ানোর আগেই ক্রিকেটারদের ম্যাচের ৪০ শতাংশ পারিশ্রমিক প্রদান করেছে রংপুর রাইডার্স।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!