• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অজ্ঞান পার্টির ২১ সদস্যকে কারাদন্ড


নিজস্ব প্রতিবেদক জুন ১৬, ২০১৬, ০৭:৫৭ পিএম
অজ্ঞান পার্টির ২১ সদস্যকে কারাদন্ড

রাজধানীতে পৃথক অভিযানে অজ্ঞান পার্টির ২১ সদস্যকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ভ্রাম্যমান আদালত। 

সাজাপ্রাপ্তরা হলেন কমলাপুর রেল ষ্টেশন থেকে গ্রেফতার আবুল হোসেন, মনিরুল ইসলাম, মুনসুর আলী, শহিদ, শাহজাহান, আবুল হোসেনকে, গোলাপশাহ মাজার থেকে রাজু, আবু সাঈদ, নুরজ্জামান, জাকির হোসেন ও আব্দুর রহমানকে এবং গুলিস্তান বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার নূর ইসলাম, সন্তোষ কামার দে, জুয়েল, আল মামুন, হোসেন মোহাম্মদ সুমন ও জুম্মন। 

বৃহস্পতিবার (১৬ জুন) ডিএমপি মিডিয়া সেন্টারে অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম বলেন, বুধবার (১৫ জুন) সকালে মহানগরীর তিন স্পটে অভিযান চালিয়ে অজ্ঞানপার্টির আন্তঃজেলা তিন নেতাসহ ২১ জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় নেশাজাতীয় নানা দ্রব্য। পরে তাদেরকে ৬ মাস থেকে দুই বছরের কারাদন্ড দেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান।

মনিরুল ইসলাম বলেন, সাজাপ্রাপ্তরা যাত্রীবেশে গুলিস্তান-যাত্রাবাড়ি, নারায়নগঞ্জ-মাওয়া রুটে, সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে দেশের দক্ষিণ অঞ্চলগামী লঞ্চগুলোতে এবং কমলাপুর রেল ষ্টেশন থেকে দেশের বিভিন্ন রুটের রেলগাড়ীতে ক্যানভাসার এবং সাধারণ যাত্রী বেশে চলন্ত বাসে ও রেলগাড়িতে উঠে যাত্রীদের টার্গেট করে বিভিন্ন কৌশলে নেশা জাতীয় উপাদান খাওয়াইয়ে অচেতন করে মালামাল লুট করে। 

অনেক সময় নেশা জাতীয় উপাদানের মাত্রা বেশি হলে অচেতন ব্যক্তি মারাও যায়। প্রতিবছর বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে এদের তৎপরতা বেড়ে যায়। তাই এ বছর রোজার আগে থেকেই গোয়েন্দারা এদের অপতৎপরতা রুখতে অভিযানে নেমেছে। পুরো রমজান মাসজুড়েই অভিযান চলবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি
 

Wordbridge School
Link copied!