• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

অতিরিক্ত রক্তক্ষরণেই এমপি লিটনের মৃত্যু


স্টাফ করেসপন্ডেন্ট জানুয়ারি ১, ২০১৭, ০৪:৪৫ পিএম
অতিরিক্ত রক্তক্ষরণেই এমপি লিটনের মৃত্যু

রংপুর: দুর্বৃত্তদের ছোড়া গুলিতে নিহত গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) মনজুরুল ইসলাম লিটনের শরীরে পাঁচটি গুলির চিহ্ন পাওয়া গেছে। গুলিতে অতিরিক্ত রক্ষক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনিমেষ মজুমদার।

রোববার (১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় ময়নাতদন্ত শেষে সাংবাদিকদের এ তিনি এ তথ্য জানান।

ডা.অনিমেষ মজুমদার বলেন, তার (এমপি লিটন) বুকে দুইটি, পিঠে একটি ও হাতে দুইটি গুলির চিহ্ন পাওয়া গেছে। এর মধ্যে একটি গুলি বুকের ভেতরে আটকা ছিল। সেটা আলামত হিসেবে সংরক্ষণ করা হয়েছে। এছাড়া লিটনের কিডনি, লিভার ও ফুলফুসে পানি এবং জমাট রক্ত পাওয়া গেছে। গোটা পেট জুড়েই ছিল অতিরিক্ত রক্তক্ষরণ।

এর আগে সকাল ৯টায় ফরেনসিক বিভাগের প্রধান ডা. নারায়ন চন্দ্র সাহার নেতৃত্বে তিন জন চিকিৎসক এমপি লিটনের ময়নাতদন্ত সম্পন্ন করেন।

প্রসঙ্গত, শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাহাবাজ গ্রামের নিজ বাড়িতে এমপি লিটনকে গুলি করে দুর্বৃত্তরা। রাত সাড়ে ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। রোববার ( ১ জানুয়ারি) দুপুর পৌনে একটায় রংপুর পুলিশ লাইন্স স্কুল মাঠে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে মরদেহ হেলিকপ্টারে করে ঢাকার পথে নেয়া হয়।

জানাজায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপিসহ রংপুর জেলা ও মহানগরের এবং গাইবান্ধা জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেন। এসময় প্রশাসনের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!