• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেলেন ১২৮ কর্মকর্তা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১১, ২০১৭, ০৫:১৮ পিএম
অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেলেন ১২৮ কর্মকর্তা

প্রতীকী ছবি

ঢাকা: জনপ্রশাসনের আরো ১২৮ কর্মকর্তাকে যুগ্ম সচিব থেকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত সচিব করা হয়েছে। সোমবার (১১ ডিসেম্বর) পদোন্নতির বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

গত কয়েক মাস ধরেই পদোন্নতি নিয়ে কাজ করছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। অবশেষে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি চূড়ান্ত হলো।

পদোন্নতি পাওয়া ১২৮ কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। তবে তাদের পদায়ন করা হয়নি।

কিছুদিনের মধ্যে যুগ্ম সচিব ও উপসচিব পদেও পদোন্নতি দেয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা। উপসচিব পদে ২৪তম বিসিএস ব্যাচকে প্রাধান্য দেয়া হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, অতিরিক্ত সচিবের স্থায়ী পদের সংখ্যা ১১১টি এবং যুগ্ম সচিবের স্থায়ী পদ আছে ৪৩০টি।

এদিকে ১২৮ জনকে অতিরিক্ত পদে পদোন্নতি দেয়া হলেও অনেকে পদোন্নতি বঞ্চিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। সবধরনের যোগ্যতা থাকার পরও পদোন্নতি পাননি বলে দাবি করেছেন কয়েকজন যুগ্ম সচিব।

সবশেষ গত ২৩ এপ্রিল ২৬৭ জন জ্যেষ্ঠ সহকারী সচিবকে উপসচিব পদে পদোন্নতি দেয়া হয়। ২০১৬ সালের ২৭ নভেম্বর অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব ও উপসচিবের তিন স্তরে পদোন্নতি পান ৫৩৬ জন কর্মকর্তা।

২০১৬ সালের মে মাসে অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিব ও উপসচিব পদে ২১৭ কর্মকর্তা এবং ২০১৫ সালের জুনে উপসচিব, যুগ্ম সচিব এবং অতিরিক্ত সচিব পদে আরো ৮৭৩ কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়।

২০০৯-২০১৩ মেয়াদে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার বিভিন্ন ধাপে জনপ্রশাসনের ২ হাজার ৫২৮ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছিল।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!