• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অনলাইনে বিক্রি হচ্ছে বুকের দুধ!


নিউজ ডেস্ক মার্চ ৮, ২০১৭, ০৫:০৫ পিএম
অনলাইনে বিক্রি হচ্ছে বুকের দুধ!

ঢাকা: দৈনন্দিন কর্মব্যস্ততা ও যানজটের ভোগান্তি থেকে রেহাই পেতে জনপ্রিয় হয়ে উঠেছে দেশের অনলাইন বাজার। নিত্যনতুন পণ্যের সমাহার, বিভিন্ন ছাড় ও উপহারের কমতি নেই ভার্চুয়াল এ বাজারে।

শহর থেকে শহরতলী, সর্বত্রই অনলাইন শপিংয়ের রমরমা ব্যবসা। স্মার্টফোনের এক ক্লিকেই বাড়ি বসে প্রয়োজনীয় সব জিনিস হাতে পাওয়ার সুবিধা উপভোগ করতে কে না চায়।

এখন অনলাইনে মেলে না এমন পণ্য নেই বললেই চলে। শাক-সবজি থেকে বাড়ি পরিষ্কারের সরঞ্জাম, এক ক্লিকেই বাড়ির দোরগোড়ায় হাজির হয়ে যায় সবকিছু। তবে গোল্ড কোস্টের এক নারী যে পণ্য অনলাইনের মাধ্যমে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন, তা নিঃসন্দেহে বিরল। অনলাইনে স্তনদুগ্ধ বিক্রি করছেন তিনি। অবাক হলেও এটাই সত্যি।

একটি ইংরেজি সংবাদমাধ্যমের খবর থেকে জানা গেছে, সন্তানের জন্ম দেয়ার পর ওই নারীর স্তনদুগ্ধের পরিমাণ তুলনামূলক বেশি। তাই সুস্থ থাকার জন্য তিনি অতিরিক্ত স্তনদুগ্ধ বের করে দিলে তার কোনো সমস্যা হবে না। আর সেই কারণেই স্তনদুগ্ধ নষ্ট না করে তা থেকে অর্থ উপার্জনের এমন পথ বেছে নিয়েছেন ওই নারী।

অনলাইনে তিনি একটি বিজ্ঞাপনও দিয়েছেন। যেখানে বেশ সোজা-সাপটা ভাষায় লেখা রয়েছে, ‘আমি একজন সুন্দরী স্বাস্থ্যবতী নারী। তবে স্তনদুগ্ধ ছাড়া আমি অন্য কিছু অফার করি না। আর অবশ্যই এই দুধ সরাসরি উৎস থেকে পাওয়া যাবে না।’-এমন বিজ্ঞাপনের পর স্বাভাবিকভাবেই অনলাইনে তার স্তনদুগ্ধ কেনার হিড়িক পড়ে গেছে।

সন্তানের জন্ম দিলেও যে সব মায়েদের স্তনদুগ্ধের অভাব রয়েছে, তারা তো বটেই, বডি বিল্ডাররাও অনলাইনে এর অর্ডার দিচ্ছেন। রমরমিয়ে চলছে ব্যবসা। তবে এই ব্যবসায় মহিলা একেবারেই নতুন নন। এর আগে মিল্ক ব্যাংকে স্তনদুগ্ধ দিয়েও অর্থ উপার্জন করেছেন তিনি। এবার বাড়ি বসে অনলাইনেই অর্ডার নিচ্ছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!