• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা জাহাঙ্গীরনগর


সাভার প্রতিনিধি মে ২৮, ২০১৭, ০২:২৭ এএম
অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা জাহাঙ্গীরনগর

সাভার: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এখন গ্রীষ্মকালীন ছুটি চলছে। কিন্তু আবাসিক হল খোলা ছিল। গত শুক্রবারে (২৬ মে) দুই ছাত্রের মৃত্যুকে কেন্দ্র করে শনিবার (২৭ মে) সারাদিন উত্তপ্ত ছিল জাবি ক্যাম্পাস। রাতে জরুরি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। সেখানে সিদ্ধান্ত হয় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করার।

আবাসিক ছাত্র-ছাত্রীদের রোববার (২৮ মে) সকাল দশটার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। একইসঙ্গে সকল ধরনের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে বলে ঘোষণা দেয়া হয়েছে শনিবার (২৭ মে) গভীর রাতেই।

প্রসঙ্গত, শুক্রবার (২৬ মে) ভোরে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল-সংলগ্ন সিঅ্যান্ডবি এলাকায় সড়ক দুর্ঘটনায় নাজমুল হাসান ও মেহেদি হাসান নামের জাবির দুই ছাত্র তাবলিগের দাওয়াত শেষে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হন। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিচারের দাবি, নিহত শিক্ষার্থীদের পরিবারকে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়াসহ বিভিন্ন দাবিতে দুপুর থেকে বিকেল পর্যন্ত মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

এর ফলে মহাসড়কে পাঁচ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে এবং ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এর জের ধরে বিকেলে ভিসির বাসভবন ঘেরাও করেন শিক্ষার্থীরা। রাতে বাসভবনে ভাঙচুর ও সিসি ক্যামেরা খুলে ফেলা হয়। এর মধ্যেই সিন্ডিকেটের সভায় অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক নাজমুল হাসান তালুকদার জানান, বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা এবং শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেয়ার সিদ্ধান্ত হয়।

সোনালীনিউজ/প্রতিনিধি/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!