• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের চতুর্থ দিন


চুয়াডাঙ্গা প্রতিনিধি ফেব্রুয়ারি ২৫, ২০১৭, ০৪:৪২ পিএম
অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের চতুর্থ দিন

চুয়াডাঙ্গা: প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ ৫ জন মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার মামলার রায়ে বাস চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড প্রতিবাদে জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আজ চতুর্থ দিনেও চলছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) শহরের বাস টার্মিনাল, দৌলাতদিয়াড় বাস টার্মিনালসহ বাসস্ট্যান্ডগুলোতে দূরপাল্লা ও আভ্যন্তরীণ রুটে বাস-ট্রাকসহ কোনো প্রকার যানবাহন ছেড়ে যায়নি। জামির হোসেনের বাড়ি চুয়াডাঙ্গা সদর উপজেলার দৌলাতদিয়াড় গ্রামে।

এদিকে খুলনা বিভাগীয় শ্রমিক ফেডারেশনের উদ্যোগে করণীয় ঠিক করতে শনিবার যশোরে এক সভা আহ্বান করা হয়েছে। ওই সভা থেকে পরবর্তি সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. রিপন মন্ডল।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় ঢাকা আরিচা মহাসড়কে বাসের সাথে সংঘর্ষে মাইক্রোবাস আরোহী চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। ওই ঘটনায় বাস চালক জামির হোসেনকে গত বুধবার মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আল মাহমুদ ফায়জুল কবীর আসামীর উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। এই রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গায় পরিবহন শ্রমিকরা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!