• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অনুমোদন পেল আরবি বিশ্ববিদ্যালয় প্রকল্প


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৭, ০৭:১৬ পিএম
অনুমোদন পেল আরবি বিশ্ববিদ্যালয় প্রকল্প

ঢাকা: কেরানীগঞ্জ উপজেলায় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী (একনেক)।

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাজধানীর শেরে বাংলানগরে এনইসি সম্মেলনকক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

তিনি জানান, এর মধ্য দিয়ে প্রথমবারের মতো মাদ্রাসা থেকে পাস করা শিক্ষার্থীদের জন্য আলাদা বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হলো।

২০১৭-১৮ অর্থবছরের প্রথম তিন মাস অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৮ ছয় শতাংশ। ২০১৬-১৭ অর্থবছরে একই সময়ে যা ছিল ৫ দশমিক চার তিন শতাংশ।

সভায় বিদেশি দুটি গণমাধ্যম ‘স্টার অব দি ইস্ট’ ও ‘মাদার অব হিউম্যানিটি’ হিসেবে অভিহিত করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো হয় একনেকের পক্ষ থেকে।

সভায় একনেক পাঁচ হাজার ৭৮৩ কোটি ৪০ লাখ টাকার ১০টি প্রকল্প অনুমোদন দিয়েছে বলে জানান মোস্তফা কামাল। প্রকল্পগুলো বাস্তবায়নে তিন হাজার ২৯৬ কোটি ৩২ লাখ টাকার জোগান দেবে সরকার, প্রকল্প সহায়তা মিলবে দুই হাজার ৪৭২ কোটি ৮ লাখ টাকা ও বিভিন্ন সংস্থা নিজস্বভাবে অর্থায়ন করবে ১৫ কোটি টাকা।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!