• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অনুশীলন ম্যাচে নেই সাকিব-তামিম-মোস্তাফিজ


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২১, ২০১৭, ০৯:৫২ পিএম
অনুশীলন ম্যাচে নেই সাকিব-তামিম-মোস্তাফিজ

ঢাকা: ওয়েলিংটনে শুরু হয়েছিল। এরপর ক্রাইস্টচার্চ, হায়দরাবাদ হয়ে গল-কলম্বো। টানা পাঁচটি টেস্ট খেলেছে বাংলাদেশ। তারপর প্রিয় ফরম্যাট ওয়ানডেতে ফিরছে মাশরাফি বিন মুর্তজার দল। ২৫ মার্চ ডাম্বুলায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে নামতে যাচ্ছে বাংলাদেশ। তার আগে বুধবার (২২ মার্চ) একটি অনুশীলন ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে মাশরাফির দল। প্রতিপক্ষ শ্রীলঙ্কার বোর্ড প্রেসিডেন্ট একাদশ। যেখানে সুযোগ করে দেয়া হয়েছে জাতীয় দলের অনেক ক্রিকেটারকেই।

শ্রীলঙ্কা গুরুত্ব দিয়ে অনুশীলন ম্যাচটি দেখলেও বাংলাদেশের তরফে তেমনটা মনে হচ্ছে না। ঝালিয়ে নেওয়ার ম্যাচটি খেলছেন না সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান ও শুভাশিষ রায়। এই চারজনকে বিশ্রামে রাখা হয়েছে।

শুধুমাত্র অনুশীলন  ম্যাচটি খেলার জন্য শ্রীলঙ্কা গিয়েছেন আবুল হাসান ও সাইফউদ্দিন। তারা ম্যাচটি খেলেই দেশে ফিরবেন। দু’জনই আবার রয়েছেন ইমার্জিং কাপের বাংলাদেশ দলে।  

বিশ্রামে থাকা চার ক্রিকেটারের মধ্যে আগে থেকেই দলের বাইরে আছেন সাকিব ও তামিম। স্ত্রী শিশিরকে নিয়ে শ্রীলঙ্কাতেই ছুটি কাটাচ্ছেন ক্রিকেটের তিন সংস্করণের এক নম্বর অলরাউন্ডার। আর তামিম নিজের ২৮ তম জন্মদিন উদযাপন করতে এই মুহূর্তে রয়েছেন মুম্বাইয়ে। মোস্তাফিজ ও শুভাশিষ দলের সঙ্গেই আছেন।

অনুশীলন ম্যাচের বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শুভাগত হোম, সানজামুল ইসলাম, নুরুল হাসান, আবুল হাসান ও সাইফউদ্দিন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!