• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘অনুশীলনে নিজেকে নিংড়ে দেয়ার ফল পাচ্ছে মোস্তাফিজ’


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০১৮, ০৮:৫৫ পিএম
‘অনুশীলনে নিজেকে নিংড়ে দেয়ার ফল পাচ্ছে মোস্তাফিজ’

ফাইল ছবি

ঢাকা: চারদিকে যেন হাহাকার উঠেছিল মোস্তাফিজুর রহমানকে নিয়ে। ছেলেটা বুঝি হারিয়ে গেল! বিশেষ গত বছরে চ্যাম্পিয়ন্স ট্রফিতে কাটার মাষ্টারের নির্বিষ বোলিং মোস্তাফিজ ভক্তদের দুশ্চিন্তায় ফেলে দিয়েছিল। তাঁর বোলিং ধাঁধাঁ সব ব্যাটসম্যানই পড়ে ফেলল না তো? মোস্তাফিজের চ্যাম্পিয়ন্স ট্রফির পারফরম্যান্স সবাইকে এমনটাই ভাবতে বাধ্য করেছিল। হাতেম তাইয়ের মতো রান দিয়েছেন। উইকেট পেয়েছেন মোটে ১টি।

আগের মোস্তাফিজের দেখা মিলেছে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে। ১০ ওভার বোলিং করে মাত্র ২৯ রান খরচায় তুলে নিয়েছেন ২টি উইকেট। মোস্তাফিজের ওভারগুলোতে প্রতিপক্ষের ব্যাটসম্যানরা বারবার বিভ্রান্ত হয়েছেন। তাঁর স্লোয়ারগুলো ব্যাটসম্যানদের কাছে দুর্বোধ্য ঠেকেছে।

এই যে নতুন করে স্বরুপে ফিরলেন মোস্তাফিজ এর পেছনে রয়েছে কঠোর পরিশ্রম। অনুশীলনে নিজেকে নিংড়ে দিয়েছেন ‘দ্য ফিজ’। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সংবাদমাধ্যমের সামনে এসে বাংলাদেশের সহকারি কোচ রিচার্ড হ্যালসল জানালেন, মোস্তাফিজের এই ফেরাটা অনুশীলনে নিজেকে নিংড়ে দেওয়ার ফল, ‘ওর আত্মবিশ্বাস ফিরে এসেছে। এটা দেখতে ভাল লাগে যে ও কতটা পরিশ্রম করছে। নিজের স্কিল নিয়ে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। নিজের স্কিলের প্রতি ওর যা আবেগ ও ভালবাসা সবাই সেটি দেখেছে। আমরা তামিম ও মুশফিককে দেখতাম নেটে কতটা পরিশ্রম করে; কিন্তু একজন বোলার প্রতিটি অনুশীলন সেশনে এতটা পরিশ্রম করছে, সেটি দেখতেও ভাল লাগে।’

 সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!