• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

অনুশীলনের সময় কিশোর ক্রিকেটারের মৃত্যু


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৫, ২০১৮, ০৬:৩৮ পিএম
অনুশীলনের সময় কিশোর ক্রিকেটারের মৃত্যু

শেরপুর: খেলার মাঠে অনুশীলনের সময় হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে উদীয়মান এক কিশোর ক্রিকেটারের মৃত্যু হয়েছে। অকালে চলে যাওয়া এ কিাশোর ক্রিকেটাররে নাম হাসিবুল আলম হিমেল (১৬)।

মঙ্গলবার (১৪ আগস্ট) শেরপুর হীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুশীলনের সময় এ ঘটনা ঘটে।  

হিমেল জেলা ক্রীড়া সংস্থার অনুর্ধ্ব-১৬ ক্রিকেট দলের সদস্য এবং সরকারি ভিক্টোরিয়া একাডেমির দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।

স্থানীয় সূত্র জানায়, হিমেল শেরপুর স্পোর্টস একাডেমিতে নিয়মিত ক্রিকেট অনুশীলন করতো। মঙ্গলবার ( ১৪ আগস্ট) প্রতিদিনের মতো শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুশীলন শেষে হঠাৎ মাথা ব্যথা ও বমি শুরু হলে তাকে দ্রুত জেলা সদর হাসপাতালে নেয়া হয়। তবে তার অবস্থা আরো অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসকরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ময়মনসিংহ নেয়ার পথে রাত ৯টার দিকে জেলার ফুলপুর এলাকায় তার মৃত্যু হয়।

জেলার উদীয়মান ক্রিকেটারের এমন মৃত্যুতে স্থানীয় ক্রীড়াঙ্গন, সহপাঠি ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে এসেছে। জেলা চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে পরিবারের সদস্যরা জানান, প্রচন্ড গরমে হিটস্ট্রোকে আক্রান্ত হয়েছিল হাসিবুল আলম হিমেল। মূলত হিটস্ট্রোকের কারণেই তার মৃত্যু হয়েছে।

এক সঙ্গে অনুশীলন করা সহপাঠি রিশাদ জানায়, প্রায় এক ঘণ্টা অনুশীলনের পর সন্ধ্যার আগ মুহূর্তে একাডেমির ক্রিকেটাররা সবাই গোলাকার হয়ে মাঠে বসে ‘কোল ডাউন’ করছিলাম। তখন হঠাৎ করেই হিমেল তার মাথা ঘুরছে এবং ব্যথা করছে জানিয়ে মাথায় পানি দিতে বলে। মাথায় পানি ঢালার এক পর্যায়ে সে কয়েকবার বমি করে। পরে তার বাবার সঙ্গে কোচ ফোনে কথা বলে তাকে হাসপাতালে নেয়া হয়।

হিমেলের এ অকাল মৃত্যুতে শেরপুর জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ও শেরপুর স্পের্টস একাডেমির প্রতিষ্ঠাতা মানিক দত্ত গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর সদর উপজেলা চেয়ারম্যান মো. ছানুয়ার হোসেন ছানু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, সরকারি ভিক্টোরিয়া একাডেমির প্রধান শিক্ষক মো. রেজুয়ান, ময়মনসিংহ বিভাগীয় ক্রিকেট আম্পায়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হাকিম বাবুল, বিসিবির জেলা ক্রিকেট কোচ রাফিউল ইসলাম, শেরপুর স্পোর্টস একাডেমির ক্রিকেট কোচ সনিক কিশোর ক্রিকেটার হিমেলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!