• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অনুষ্ঠান মাতাবেন মিশা-জায়েদরা, পুরস্কার নিবেন শাকিব!


বিনোদন প্রতিবেদক জুলাই ২২, ২০১৭, ০১:৩০ পিএম
অনুষ্ঠান মাতাবেন মিশা-জায়েদরা, পুরস্কার নিবেন শাকিব!

ঢাকা: বাংলা চলচ্চিত্রে সবচেয়ে বড় আর গৌরবের পুরস্কার হিসেবে সমাদৃত ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। প্রধানমন্ত্রী কর্তৃক বিভিন্ন বিভাগে বছরের সেরা চলচ্চিত্রকে দেয়া হয় এই পুরস্কার। ২০১৫ সালে মুক্তি পাওয়া সিনেমাগুলোকে নিয়ে আসছে ২৪ জুলাই রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এবারের জাতীয় চলচ্চিত্র বিতরণ অনুষ্ঠান। যেখানে অনুষ্ঠান মাতাবেন বর্তমান চলচ্চিত্র শিল্পী সমিতির তারকা অভিনেতা অভিনেত্রীরা। আর এই অনুষ্ঠানেই প্রধানমন্ত্রীর হাত থেকে ‘সেরা অভিনেতা’র পুরস্কার নিবেন দেশের তারকা অভিনেতা শাকিব খান!

২০১৫ সালের সেরা চলচ্চিত্র ও সেরা শিল্পী-কলাকুশলীদের নাম ঘোষণা হয়েছে গেল ১৮ মে। এবার ঘোষিত সেই পুরস্কার শিল্পী ও কলাকুশলীদের হাতে তুলে দেয়ার সময়। আসছে ২৪শে জুলাই বিকাল সাড়ে চারটায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরস্কার প্রদানের পাশাপাশি এখানে থাকছে চলচ্চিত্র তারকাদের পরিবেশনায় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানে পারফর্ম করবেন মিশা সওদাগর, জায়েদ খান, রিয়াজ, পপি, ফেরদৌস, আইরিন, সাইমন, নিপুণ ও অপু বিশ্বাস।

অন্যদিকে চল্লিশতম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে এবার ‘সেরা অভিনেতা’ হিসেবে প্রধানমন্ত্রীর হাত থেকে তৃতীয়বারের মতো পুরস্কার নেয়ার সৌভাগ্য অর্জন করতে যাচ্ছেন বর্তমানে বাংলা চলচ্চিত্রে নিষিদ্ধ শাকিব খান। এছাড়া জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘সেরা চলচ্চিত্র’-এর পুরস্কার পেতে যাচ্ছে মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত দুই সিনেমা মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’ এবং তরুণ নির্মাতা রিয়াজুল রিজুর ‘বাপজানের বায়োস্কোপ’।  

এবারের অনুষ্ঠানটি সমন্বয় করছেন মিশা সওদাগর, পরিচালক কবিরুল ইসলাম রানা, এফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ এবং নৃত্য পরিচালক মাসুম বাবুল। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন চিত্রনায়িকা পূর্ণিমা ও চঞ্চল চৌধুরী। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!