• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

অন্তুর ঈদ উপহার ‘বঙ্গ মেলার চুড়ি’ (দেখুন)


বিনোদন প্রতিবেদক জুন ২৩, ২০১৭, ০২:২২ পিএম
অন্তুর ঈদ উপহার ‘বঙ্গ মেলার চুড়ি’ (দেখুন)

ঢাকা: সময়টা যেহেতু ভিজ্যুয়াল মাধ্যমের, তাই এখন আর শুধু অডিওতেই চলে না। তাই শিল্পীরা বাধ্য হয়েই ভিজ্যুয়ালকে আকড়ে ধরেছেন। অডিও, ভিডিওতে এখন শিল্পীর কণ্ঠ মিলেমিশে একাকার। প্রায় সব শিল্পীরাই এখন মিউজিক ভিডিওতে ঝুঁকেছেন। এই প্রজন্মের প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী ও মিউজিশিয়ান অন্তু গোলন্দাজও ব্যতিক্রম নন। 

ঈদ মানে প্রিয় মানুষকে পাল্টাপাল্টি উপহার দেয়ার ছড়াছড়ি। বিশেষ দিবস উপলক্ষ্যে শ্রোতাদের গান উপহার দেওয়ারই রেওয়াজ ছিলো এতোদিন। একজন শিল্পী হিসেবে শ্রোতাদের জন্য আসছে ঈদে বিশেষ উপহার নিয়ে হাজির হচ্ছেন জনপ্রিয় শিল্পীরা। কণ্ঠশিল্পী অন্তু গোলন্দাজও তার শ্রোতোদের জন্য নিয়ে এলেন ‘বঙ্গ মেলার চুড়ি’!

গেল ডিসেম্বরে অন্তু গোলন্দাজ জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে করা একটি গানের স্টুডিও মিউজিক নিয়ে এসেছিলেন। এরপর ভিজ্যুয়ালে দেখা যায়নি তাকে। তবে ঈদকে সামনে রেখে এবার একটি মিউজিক ভিডিও নিয়ে এলেন। সঙ্গীতার ব্যানারে অন্তু গোলন্দাজের কণ্ঠ, সুর ও কম্পোজিশনে ‘বঙ্গ মেলার চুড়ি’ গানটির কথায় ছিলেন মনিন্দ্র রনি। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন মেহেদী হাসান। আর অন্তু গোলন্দাজের সঙ্গে মডেল হিসেবে দেখা যায় শাহী প্রমাকে। ১৯ জুন সংগীতার ইউটিউবে চ্যানেলে মুক্তি পাওয়া গানটি এরইমধ্যে দেখেছেন ত্রিশ হাজারেরও বেশী বার।

প্রসঙ্গত, স্কুল কলেজ থেকেই গানের প্রতি পরম ভালোবাসা অন্তু গোলন্দাজের। তাই বিশ্ববিদ্যালয়ে উঠেই কোনো বিকল্প না ভেবে সোজা মিউজিক নিয়ে করেন পড়াশোনা। ময়মনসিংহে কবি নজরুল বিশ্ববিদ্যালয় থেকে সংগীত নিয়ে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন ২০১১ সালে। এরপর থেকেই আছেন দেশের কিংবদিন্ততুল্য মিউজিশিয়ান লাকী আখন্দের সাথে। বর্তমানে তিনি লাকী আখন্দের ব্যান্ড দল ‘হ্যাপী টাচ’-এর মিউজিক অ্যারেঞ্জার ও ভোকাল। বিশেষ করে লাকী আখন্দের গানের মিউজিক অ্যারেঞ্জ করেন অন্তু। 

লাকী আখন্দের সুবাধে কাজ করেছেন দেশের গুণী সংগীতশিল্পী ও মিউজিশিয়ানদেও সাথেও। এরমধ্যে রেঁনেসা’র নকীব খান, পিলু খান, শাকিলা জাফর, আগুন, ফেরদৌস আরা, কিরন চন্দ্র রায়, ফাহমিদা নবী, সামিনা চৌধুরীর মতো শিল্পীদের নামও আছে। ২০১৪ সালে ঈগল মিউজিকের ব্যানারে প্রথম প্রকাশিত হয় অন্তুর মিক্সড অ্যালবাম ‘দৃষ্টান্ত’। যেখানে গান গাওয়া ছাড়াও অ্যালবামটির মিউজিক ডিরেক্টরও ছিলেন তিনি নিজেই। আর ওই অ্যালবামেই ‘ঘুম আসে না’ শিরোনামে স্থান পায় এখন পর্যন্ত লাকী আখন্দের গাওয়া  শেষ গানটি।
অন্তুর ঈদ উপহার ‘বঙ্গ মেলার চুড়ি’ :

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!