• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

অন্ধকার ছেড়ে আলোর পথে ওরা


রাজশাহী প্রতিনিধি জানুয়ারি ২০, ২০১৭, ০৭:৩২ পিএম
অন্ধকার ছেড়ে আলোর পথে ওরা

রাজশাহী: রাজশাহী মহানগরীতে মাদক ব্যবসা থেকে ফিরে আসা ১৫ জনকে পুর্নবাসন করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে নগরীর ঘুড়িপাড়া এলাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে তুলে দেয়া হয় সেলাই মেশিন, ভ্যান গাড়ী ও নগদ ৫ থেকে ১০ হাজার টাকা। সেই সঙ্গে ৫২ জন মাদক ব্যবসায়ী আলোর পথে ফেরার শপথ নিয়েছেন। 

ঘুড়িপাড়া গুলজারবাগ উচ্চ বিদ্যালয়ের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আরএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপির উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) একেএম নাহিদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন, আরএমপির উপ-কমিশনা (সদর) তানভির হায়দার চৌধুরী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রাজপাড়া থানা কমিউনিটি পুলিশের সভাপতি আজিজুল আলম বেন্টু, রাজপাড়া থানা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

অনুষ্ঠানে আরএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম বলেন, দেশে জঙ্গিবাদ মাথা চাড়া দেয়ার চেষ্টা করছে। কিন্তু পুলিশ বিভাগের সক্রিয়তার কারণে তারা সফল হতে পারছে না। জঙ্গিবাদের বিষয়ে সবাইকে সর্তক থাকার নির্দেশ দেন তিনি।

এ বিষয়ে তিনি বলেন, প্রতিটি মানুষ যদি সর্তক থাকে তাহলে জঙ্গিবাদ মাথা চাড়া দিয়ে কোনোদিনই উঠতে পারবে না।

মাদকের বিষয়ে তিনি বলেন, মাদক একটি মানুষ, পরিবার, সমাজ ও দেশেকে ধ্বংসের দিকে নিয়ে যেতে পারে। নতুন প্রজন্মকে মাদকের হাত থেকে রক্ষা করতে হবে। সে দায়িত্ব সবার। সবাই এগিয়ে আসলে সমাজকে মাদকমুক্ত করতে কোনো বেগ পেতে হবে না।

আরএমপি পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বলেন, পর্যায়ক্রমে পুর্নবাসন প্রক্রিয়া চলতে থাকবে। যারা মাদক থেকে আলোর পথে ফিরতে চায় প্রশাসনের পক্ষ থেকে তাদের সব ধরনের সহযোগিতা দেয়া হবে।

অনুষ্ঠানে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবিসহ নগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে যে ১৫ জনকে পুর্নবাসন করা হয়েছে তার কিছুদিন আগে চর মাজারদিয়াড় এলাকায় শপথ গ্রহন করে মাদক ব্যবসা ছেলে আলোর পথে ফিরে এসেছিলো। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!