• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

অপপ্রচার মামলা: তারেকের বিরুদ্ধে প্রতিবেদন ৩১ ডিসেম্বর


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৬, ২০১৭, ০৭:১৩ পিএম
অপপ্রচার মামলা: তারেকের বিরুদ্ধে প্রতিবেদন ৩১ ডিসেম্বর

ঢাকা: রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলায় গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৩১ ডিসেম্বর ধার্য করেছে আদালত।

মঙ্গলবার(২৬ সেপ্টেম্বর) মামলাটি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এ দিন পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ৩১ ডিসেম্বর ঠিক করেছেন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি অ্যাডভোকেট আবদুল মালেক ওরফে মশিউর মালেক বাদী হয়ে দণ্ডবিধির ১২৩ (ক) ধারায় আদালতে ২০১৪ সালের ১৯ অক্টোবর মামলাটি করেন। তখন বাদীর জবানবন্দি গ্রহণ করে গোয়েন্দা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়।

মামলার আরজিতে বলা হয়, তারেক রহমান ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর ইষ্ট লন্ডনের বেথনাল গ্রিন এলাকার ইয়র্ক হলে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ‘বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি জিয়াউর রহমান প্রেক্ষিত বাংলাদেশ শীর্ষক’ আলোচনা সভায় তারেক রহমান তার বক্তব্যে দেশ এবং দেশের স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশের স্বাধীনতা, স্বাধীনতাযুদ্ধের ইতিহাস এবং ওই যুদ্ধে বঙ্গবন্ধুর অবদানকে প্রশ্নবিদ্ধ, বিকৃত ও অস্বীকার করার চেষ্টা করেছেন।

এছাড়া, তারেক রহমানকে বাংলাদেশ ও দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্রকারী, দশ ট্রাক অস্ত্র মামলা ও ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলার নীল নকশা প্রণয়নকারী বলেও আরজিতে উল্লেখ করেন বাদী।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!