• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

অপশক্তির সমুচিত জবাব দিতে হবে: শিল্পমন্ত্রী


মো. আমিনুল ইসলাম, ঝালকাঠি মার্চ ৩, ২০১৮, ১০:৫৮ এএম
অপশক্তির সমুচিত জবাব দিতে হবে: শিল্পমন্ত্রী

ঝালকাঠি: জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করে কাঙ্খিত বাংলাদেশ গড়ার লক্ষে আগামী নির্বাচনে নৌকামার্কায় ভোট দিয়ে স্বাধীনতা ও দেশবিরোধী অপশক্তির সব ষড়যন্ত্রের সমুচিত জবাব দেয়ার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শিল্পমন্ত্রী শুক্রবার (২ মার্চ) বিকেলে ঝালকাঠির সুগন্ধা পৌর আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এ আহ্বান জানান।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি শারমিন মৌসুমী কেকার সভাপতিত্বে ঝালকাঠির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির বক্তৃতা করেন। পুলিশ সুপার মোঃ জোবায়েদুর রহমান, পৌরসভার মেয়র মোহাম্মদ লিয়াকত আলী তালুকদার এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আমির হোসেন আমু বলেন, স্বাধীনতার পর দেশবিরোধী শক্তি যে ষড়যন্ত্র শুরু করেছিল তা এখনো অব্যাহত রয়েছে। তারা জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা সৃষ্টির মাধ্যমে বাংলাদেশকে অন্ধকারে ঠেলে দিতে চেয়েছিল। আওয়ামী লীগ সরকার সবকিছু প্রতিহত করে দেশটাকে এগিয়ে নিচ্ছে। ওই চক্র আর যাতে মাথা তুলে দাঁড়াতে না পারে সেদিকে সচেতন মহলকে সজাগ থাকতে হবে।

শিল্পমন্ত্রী আমু বলেন, শিক্ষা হচ্ছে জাতির মেরুদন্ড। এজন্য সরকার শিক্ষার সার্বিক উন্নয়নে যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, বছরের প্রথম দিনে পাঠ্যবই বিতরণ, বৃত্তি-উপবৃত্তি প্রদান, অবকাঠামোগত উন্নয়নসহ ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। সরকারের দেয়া সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে শিক্ষার্থীদের নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে।

আমির হোসেন আমু পরে ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ী ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!