• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

অপারেশনের নামে শিশুর কিডনি চুরি


নিজস্ব প্রতিবেদক, রংপুর জুলাই ১৩, ২০১৭, ০৯:৫৬ এএম
অপারেশনের নামে শিশুর কিডনি চুরি

রংপুর: জেলার একটি বেসরকারি ক্লিনিকে হার্নিয়া অপারেশনের নামে কিডনি অপসারণের সময় ২ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ৬ জনকে আটক করেছে পুলিশ। সিভিল সার্জন জানিয়েছেন, হাসপাতালটির রেজিস্ট্রেশন নেই এবং ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি কমিটি করা হয়েছে।

স্বজনরা জানান, রোববার হার্নিয়া অপারেশনের জন্য ২ বছর বয়সী শিশু মেরতাজ জাহান মৃধাকে রংপুর নগরীর ভিআইপি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার রাতে অস্ত্রপোচারের জন্য তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। প্রায় ২ ঘণ্টা পর শিশুটিকে ভিআইপি জেনারেল হাসপাতালের অপারেশন থিয়েটার থেকে অচেতন অবস্থায় নগরীর প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

পরে সেখানকার চিকিৎসক জানান, ২ ঘণ্টা আগেই শিশুটির মৃত্যু হয়েছে। অপারেশনের পরই ভিআইপি হাসপাতালের চিকিৎসকরা পালিয়ে যান বলে অভিযোগ করেন শিশুর স্বজনরা। তারা বলেন, যে জায়গায় অপারেশন করা হয়, সেখানে করা হয়নি। আর মৃত্যুর খবর শুনেই ডাক্তাররা পালিয়ে যায়।

এ ঘটনায় হাসপাতালের এক নার্স ও ২ আয়াসহ ৬ জনকে আটক করা হয়েছে। হাসপাতালটি তালাবদ্ধ করে কার্যক্রম বন্ধ করে দিয়েছে পুলিশ।

পুলিশ জানায়- তারা ব্লেন, বাচ্চাটাকে মিঠাপুকুর থেকে আনা হয়েছিল। অপারেশনের পর আর জ্ঞান ফেরেনি। পরে জানা যায় বাচ্চার কিডনী নাই। আমরা অভিযুক্তদের গ্রেপ্তারে চেষ্টা চালাচ্ছি।

এদিকে ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর কারণ সম্পর্কে জানা যাবে বলে জানিয়েছেন ময়না তদন্তকারী চিকিৎসক।

আর সিভিল সার্জন জানিয়েছেন, হাসপাতালটির রেজিস্ট্রেশন নেই। এ ঘটনায় দুই চিকিৎসকসহ ৯ জনকে আসামি করে রংপুর কোতোয়ালি থানায় একটি মামলা করেছেন নিহতের বাবা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!