• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অপুর খোঁজ চান নির্মাতারা


বিনোদন প্রতিবেদক আগস্ট ৩, ২০১৬, ০৭:৩৯ পিএম
অপুর খোঁজ চান নির্মাতারা

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় মুখ অপু বিশ্বাস। অনেকদিন ধরেই কোনো শুটিং করছেন না তিনি। নিজের ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ করে কোথায় যেন ডুব দিয়ে বসে আছেন।

এদিকে এ বছরের শুরুতে তিনি বেশকিছু ছবির শুটিং শুরু করেন। সে সব ছবির পরিচালকদের মধ্যে অনেকেই অপু বিশ্বাসের দৃশ্যায়নের জন্য অপেক্ষা করছেন। অনেকেই তার খবর নেয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। অপু অভিনীত বেশকিছু ছবির কাজ বন্ধ রয়েছে। কারণ, তিনিই এই ছবিগুলোর মূল নায়িকা।

apu

আবদুল মান্নান পরিচালিত ‘পাঙ্কু জামাই’, কালাম কায়সারের ‘মা’, বুলবুল বিশ্বাসের ‘রাজনীতি’ ছবির কাজ এ বছরের শুরুতে শুরু করেন অপু। এসব নির্মাতার ছবিগুলোর মধ্যে এ নায়িকার বেশকিছু দৃশ্যের কাজ বাকি, কারোবা দৃশ্যায়ন শেষ পর্যায়ে, আর কারোবা গানের শুটিং বাকি রয়েছে। তবে মূল কথা হচ্ছে, অপু বিশ্বাসের দেখা ক্যামেরার সামনে মিলছে না।

এ প্রসঙ্গে নির্মাতা কালাম কায়সার বলেন, অপু বিশ্বাসের দৃশ্যের অনেক কাজ বাকি রয়েছে। তার কোনো খোঁজ আমরা পাচ্ছি না। তার খোঁজ পেলে বা যোগাযোগ হলে ছবির কাজটা শেষ করা যেত। না হলে কাজ বাদ দিয়ে তো বসে থাকতে হচ্ছে। পরবর্তী শুটিং কবে করবো জানি না।

APU

এদিকে ‘রাজনীতি’ নামে একটি বড় বাজেটের ছবিতে কাজ করছিলেন অপু। সেই ছবির দৃশ্যায়ন শেষ হলেও গান বাকি ছিল। তবে পরিচালক সেই গানটি রাখছেন না। এ প্রসঙ্গে ছবির নির্মাতা বুলবুল বিশ্বাস বলেন, যেহেতু তার সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। তাই আমাদের পরিকল্পনায় রাখা একটি গান আমরা ছবিতে রাখছি না। আমার ছবিতে যথেষ্ট গান রয়েছে। আর দৃশ্যায়নের কাজও শেষ পর্যায়ে। শুধু কোরবানির ঈদের পর একটি আইটেম গানের শুটিং করবো। তাই অপু দিদিকে আর আমার ‘রাজনীতি’ ছবিতে হয়তো আপাতত প্রয়োজন হবে না।

গত ৫ই ফেব্রুয়ারি অপু বিশ্বাস অভিনীত ‘রাজা ৪২০’ ছবিটি মুক্তি পায়। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন শাকিব খান। ছবিটি দর্শকপ্রিয়তা পেয়েছিল। আর এবারের ঈদে তার অভিনীত এবং মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘সম্রাট’ ছবিটি মুক্তি পায়। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেন শাকিব খান ও ইন্দ্রনীল। এই ছবির প্রচারণায়ও অংশ নেননি অপু বিশ্বাস। তবে তার ফেসবুক ফ্যানপেইজে এ ছবি নিয়ে পোস্ট পাওয়া যায়।

100%

অপু বিশ্বাস ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে মাধ্যমে চলচ্চিত্রে পদার্পণ করেন। এরপর ২০০৬ সালে এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে প্রধান নায়িকা হয়ে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। এরপর ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শক গ্রহণযোগ্যতা পাওয়ার পর একের পর এক সুপারহিট ছবি দর্শকদের উপহার দেয়।

APU

এসব ছবির মধ্যে রয়েছে ‘কোটি টাকার কাবিন’, ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদি মা’, ‘মিয়া বাড়ির চাকর’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘লাভ ম্যারেজ’ প্রভৃতি। বর্তমানে অপু অভিনীত ‘মাই ডার্লিং’ ও ‘লাভ ২০১৬’ ছবি দুটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

APU

এদিকে নির্মাতারা এখনও আশা করছেন খুব শিগগিরই অপু বিশ্বাস ক্যামেরার সামনে দাঁড়াবেন। কারণ, একজন শিল্পীর দায়িত্ববোধের জায়গা থেকে তিনি নিজেকে আড়াল করে রাখবেন না। খুব শিগগির আবারো আগের মতো কাজ শুরু করবেন এবং তার অভিনীত অসম্পন্ন কাজগুলো শেষ করবেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!