• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

অপেক্ষায় মৌটুসী...


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ২৪, ২০১৬, ০২:১৪ পিএম
অপেক্ষায় মৌটুসী...

অনেক দিন ধরে সবার মনে প্রশ্ন- অভিনেত্রী মৌটুসী বিশ্বাসের কোনো খবর নেই কেন? আগের মতো তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমেও খুঁজে পাওয়া যাচ্ছে না। কারণ কি? গত চার মাসেরও বেশি সময় ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নেই তিনি। তাই কাজের খবর পত্রপত্রিকায় দেখা গেলেও ফেসবুক থেকে তিনি দূরে সরে আছেন। এর ফলে ভক্তরা ঠিক আগের মতো তার আপডেট পান না। 

এ প্রসঙ্গে মৌটুসী বলেন, মাধ্যমটিতে অনেকদিনই ছিলাম। এখন আর ভালো লাগে না। তাই আইডি ডিঅ্যাক্টিভেট করে দিয়েছি। জানি না আর কখনো ফিরবো কি না।  ফেসবুকে না থাকলেও শুটিং স্পটে ঠিকই নিয়ম করে সময় দিচ্ছেন মৌটুসী। কাজের সংখ্যা আগের তুলনায় না বাড়লেও ব্যস্ত আছেন পুরনো ধারাবাহিক ও কয়েকটি খন্ড নাটকের শুটিং নিয়ে। বর্তমানে মৌটুসী অভিনীত মাসুদ সেজানের পরিচালনায় ‘চলিতেছে সার্কাস’ ও আফসানা মিমির পরিচালনায় ‘ডলস হাউস টু: সাতটি তারার তিমির’ প্রচার চলছে যথাক্রমে বাংলাভিশন ও এটিএন বাংলায়। এর বাইরে শহীদুজ্জামান সেলিমের পরিচালনায় ‘একঝাঁক মৃত জোনাকি’ ধারাবাহিকটির কাজ শেষ করেছেন বেশ আগেই। সদ্য শেষ হওয়া কোরবানির ঈদ উপলক্ষে বেশ কয়েকটি নাটকে দেখা গেছে তাকে। ভালো সাড়াও পেয়েছেন নাটকগুলো থেকে। 

এ প্রসঙ্গে মৌটুসী বলেন, এবারের ঈদের জন্য নাটকের কাজ খুব একটা করিনি। আর উপস্থাপনাও করেছিলাম একটি অনুষ্ঠানই। দর্শকের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছি। ঈদের কাজ কম করলেন মৌটুসী। এ নিয়ে তেমন কোনো আক্ষেপ নেই তার। প্রচার চলতি ধারাবাহিক কয়টি ছাড়াও নতুন করে বেশ কিছু ধারাবাহিকের কাজ শুরু করবেন তিনি। মূলত ধারাবাহিক নাটক ঘিরেই তার যত ভাবনা। 

এ প্রসঙ্গে তিনি বলেন, এখন খন্ড নাটক নিয়ে খুব একটা চিন্তা করি না। ভালো প্রস্তাব এলে কাজ করি। না হলে  সিরিয়াল নিয়েই আমি বেশি সিরিয়াস। আমি এ ধাঁচের কাজে খুব ডেডিকেটেড। ধারাবাহিক নাটকের প্রতি ধ্যান-জ্ঞান দিলেও এখনকার ধারাবাহিক নিয়ে বেশ বিতর্কই শোনা যায় বিভিন্ন মহলে। ভালো নাটক হচ্ছে না বলে অভিযোগ অনেকের। এ ব্যাপারে কী ভাবছেন মৌটুসী? তিনি বলেন, দেখুন এ সময়টা এমনিতেই আমাদের জন্য খারাপ বললে হয়তো ভুল হবে না। নাটকের অবস্থার কথা যদি বলি অনেকটাই হালছাড়া ভাব। এখন কোনো নাটকের গল্পই যেন এগুতে চায় না। চ্যানেল থেকে প্রিভিউ করা এবং অতিরিক্ত বিজ্ঞাপন নিয়ে প্রশ্ন জাগে প্রায়ই। অভিনয় শিল্পীদের যা পারিশ্রমিক অনেক কাজ হাতে না নিলে খরচ পোষানো কঠিন হয়ে যায়। নির্মাতা কিভাবে বাজেট নিয়ন্ত্রণ করবে, এপিসোড কিভাবে নামাবে এ নিয়ে একটা যুদ্ধ চলে। চ্যানেল থেকেও আজকাল তাদের পছন্দের শিল্পী নিতে বলা হয়। এতে করে অনেক শিল্পী ভালো কাজ করতে চেয়েও সুযোগ কম পাচ্ছে। এসব নিয়ে সবার ভাবা উচিত বলে আমি মনে করি। তবে এটা ঠিক অনেকে বলেন ভালো বাজেট না থাকায় কাজ ভালো হচ্ছে না। 

আমি বিষয়টার সঙ্গে একমত হলেও আরেকটি বিষয় যোগ করতে চাই। ভালো বাজেটের পাশাপাশি সবার ইচ্ছাটাও থাকতে হবে। অনেক সময় নির্মাতারা শিল্পী নির্বাচন করতে ভুল করেন। কোন চরিত্রের জন্য কোন আর্টিস্টকে নিতে হবে সেটা ঠিকভাবে বুঝে উঠতে পারেন না। অভিনয়ের দীর্ঘ পথচলায় নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করেছেন মৌটুসী। সর্বশেষ ‘কৃষ্ণপক্ষ’ ছবিতে অভিনয় করেছেন এ অভিনেত্রী। 

চলচ্চিত্র নিয়ে নতুন কবে ভাবনা কি জানতে চাইলে মৌটুসী বলেন, ত্রিশটা পত্রিকায় সংবাদের জন্য চলচ্চিত্রের খবর দেব না। চলচ্চিত্রে আমি আগেও গল্প বুঝে কাজ করেছি। এখনও সেভাবেই আলোচনা চলছে। তবে আমি কোনো ফাঁকা আওয়াজ দিতে চাই না। সব চূড়ান্ত হলে তারপর বলবো। তাই ভালো খবর দেয়ার জন্যই অপেক্ষা করছি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!