• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্পন্ন ঢাবির ১ম দিনের ভর্তি পরীক্ষা


ঢাবি প্রতিনিধি সেপ্টেম্বর ১৫, ২০১৭, ১২:৪৮ পিএম
অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্পন্ন ঢাবির ১ম দিনের ভর্তি পরীক্ষা

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-২০১৮ সেশনের স্নাতক (সম্মান) শ্রেণির ১ম দিনের ভর্তি পরীক্ষা কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে দাবি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ (শুক্রবার) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত 'গ' ইউনিটের পরীক্ষার মাধ্যমে এবারের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরে মোট ৫৩টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শেষে ঢাবি প্রক্টর ড. আমজাদ আলী তার অফিসে সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন সতর্ক থাকায় এবং সাবধানতা অবলম্বন করায় জালিয়াতি চক্র কোনো ধরনের জালিয়াত করতে সাহস পায়নি। তাছাড়া ভ্রাম্যমাণ আদালত মাঠে তৎপর থাকায় এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।

তিনি বলেন, এবারের ভর্তি পরীক্ষায় নতুন করে সংযোজন করা হয়েছে মেটাল ডিটেক্টর যন্ত্র। প্রত্যেক পরীক্ষার্থীকে এ যন্ত্রের সাহায্যে চেক করে পরীক্ষা কেন্দ্রে ঢুকানো হয়। ফলে, কেউ কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে ঢুকতে পারেনি।

পরবর্তী পরীক্ষাগুলোতে জালিয়াতির কোনো ঘটনা ঘটার সম্ভাবনা আছে কিনা? সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে প্রক্টর বলেন, জালিয়াত চক্র সামনের পরীক্ষাগুলোতে এ রকম কিছু করবে কিনা সেটা বলা যাবে না। তবে এবার বিশ্ববিদ্যালয় প্রশাসন অনেক বেশি সতর্ক। প্রশাসন থেকে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে, যাতে এ ধরনের কোনো ঘটনা না ঘটে ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!