• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অবশেষে জয়বঞ্চিত শেখ রাসেল


ক্রীড়া ডেস্ক আগস্ট ১২, ২০১৬, ০৮:৩৩ পিএম
অবশেষে জয়বঞ্চিত শেখ রাসেল

অবশেষে পয়েন্টের মুখ দেখলো বিগ বাজেটের দল শেখ রাসেল ক্রীড়া চক্র। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে হারতে হারতে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া শেখ রাসেল ১-১ গোলে টিম বিজেএমসির সঙ্গে ড্র করেছে। শুক্রবার (১২ আগস্ট) ময়মনসিংহ স্টেডিয়ামে বিজেএমসির বিপক্ষে জয়ের লক্ষ্যেই মাঠে নামে ২০১২-১৩ মৌসুমের ট্রেবল জয়ী শেখ রাসেল।

ঘরোয়া ফুটবলে সবচেয়ে বড় বাজেটের দল হলেও আগের চারটি ম্যাচেই জয়শূন্য ছিল কোচ মারুফুল হকের শিষ্যরা। এই ম্যাচেও বেশ দাপটের সঙ্গে খেলেছে শেখ রাসেল। তবে, ভাগ্যদেবী এবারো মুখ তুলে তাকায়নি গতবারের রানারআপদের দিকে।

ম্যাচের প্রথম লিড নেয় শেখ রাসেল। তবে, এগিয়ে থেকেও পূর্ণ পয়েন্ট অর্জন করতে পারেনি তারা। খেলার ২৪ মিনিটে ফ্রি-কিক থেকে উড়ে আসা বলে হেড করেন ইকাঙ্গা। তার জোরালো হেডের সুবাদে বল গিয়ে বিজেএমসির জালে জড়ায় (১-০)। ফলে, এই স্কোরেই প্রথমার্ধ শেষ করে শেখ রাসেল। তবে, বিরতির পর ম্যাচের ৫০ মিনিটের মাথায় খেলায় ফেরে বিজেএমসি। দলের হয়ে সমতাসূচক গোলটি করেন জিকু। এরপর পুনরায় লিড নিতে একাধিক সুযোগ পায় শেখ রাসেল। তবে, পূর্বের ম্যাচ গুলোর মতোই ভালো ফিনিশিংয়ের অভাবে গোলবঞ্চিত হতে হয় মারুফুল হকের শিষ্যদের।

জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের শুরু থেকেই আপন ছন্দে খেলতে পারেনি শেখ রাসেল। আগের পর্বে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে উত্তর বারিধারার কাছে ১-০ গোলে হারের পর একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচেও রহমতগঞ্জের বিপক্ষে ২-০ গোলে হেরে পয়েন্ট শূন্য থেকেই প্রথম দুই রাউন্ডের খেলা শেষ করে দেশসেরা কোচ মারুফুল হকের শিষ্যরা।

ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে চতুর্থ রাউন্ডে নিজেদের তৃতীয় ম্যাচে ময়মনসিংহের রফিকউদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে বেশ আটঘাট বেধেই নেমেছিল রয়্যাল ব্লুজরা। কিন্তু মামুনুল ইসলামদের ক্ষুরধার আক্রমণভাগ ও নিজেদের দুর্বল রক্ষণের জন্য পুরো ম্যাচে দুর্দান্ত খেলেও আবাহনীর কাছে ২-১ গোলে হেরে পয়েন্ট বঞ্চিত থাকতে হয়েছে মিশুদের। তবে চট্টগ্রামের কাছে হেরে গেলেও মারুফুল হকের দল জয় খুঁজছিলেন চতুর্থ ম্যাচে ফেনী সকার ক্লাবের বিপক্ষে। কিন্তু দলটির দুর্বল রক্ষণের জন্যই লাডি বাবা লোলার শিষ্যদের কাছে ২-০ গোলে হেরে এবারের প্রিমিয়ার লিগে শিরোপা জয় এক অর্থে কঠিনই করে তোলে ২০১২-১৩ মৌসুমের ট্রেবল জয়ীরা।

নিজেদের পঞ্চম ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়লেও হতাশা মুছে শেখ রাসেল একটু হলেও স্বস্তি পেয়েছে। নিজেদের পরের ম্যাচেই পূর্ণ পয়েন্ট সহ নিজেদের প্রথম জয় তুলে নেবে শেখ রাসেল-এমনটা মনে করছেন ফুটবল বোদ্ধারা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!