• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অবশেষে শাস্তি পেল মোহামেডান ও শেখ রাসেল


ক্রীড়া প্রতিবেদক মে ২১, ২০১৮, ০৭:৩১ পিএম
অবশেষে শাস্তি পেল মোহামেডান ও শেখ রাসেল

ফাইল ছবি

ঢাকা: অবশেষে আন্তর্জাতিক ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার নির্দেশনা বাস্তবায়ন করল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ফলে শাস্তি পেতেই হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং শেখ রাসেল ক্রীড়া চক্রকে। উভয় ক্লাবের ৩ পয়েন্ট করে কর্তন করেছে বাফুফে।  

নাইজেরিয়ান কোচ এমেকা ইউজিগোর বকেয়া বেতন দিতে গড়িমসি করায় এই শাস্তি পেয়েছে মোহামেডান। অরদিকে সার্বিয়ান খেলোয়াড় মিরোস্লাভ সাভানোভিচের পাওনা পরিশোধ করতে ব্যার্থ হওয়ায় শেখ রাসেলকে একই শাস্তি দেয়া হয়েছে। সোমবার (২১ মে) বাফুফে ভবনে আব্দুস সালাম মুর্শেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রফেশনাল ফুটবল লিগ কমিটির সভায় সর্বসম্মতিক্রমে দুই ক্লাবের শাস্তিসহ মোট চারটি সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সিদ্ধান্ত গুলো হলো: (১) বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০১-এর পয়েন্ট টেবিল অনুমোদিত, (২) মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং শেখ রাসেল ক্রীড়া চক্রকে ফিফার নির্দেশনা অনুযায়ী পয়েন্ট টেবিল হতে ৩ পয়েন্ট করে কর্তন করা হয়েছে, (৩)  বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০১৮-১৯’ এর কার্যক্রম নিম্নরূপঃ ক. অনূর্ধ্ব-১৭ ফুটবল লিগ পরবর্তী মৌসুমে লিগ পদ্ধতে অনুষ্ঠিত হবে, খ. সর্বোচ্চ ৮ হতে সর্বনিম্ন ৫টি ভেন্যুতে চলতি মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হবে এবং প্রতি ভেন্যুর দলকে পরবর্তী ৩ বছর একই ভেন্যুতে খেলতে হবে, গ. বিদেশী খেলোয়াড় কোটা ৩ জন এবং ১ জন এশিয়ান কোটায় রেজিস্ট্রেশন করতে পারবে, ঘ. চলতি মৌসুমের দলবদল প্রথম উইন্ডো রেজিস্ট্রেশন ২৫ জুলাই থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে এবং ৪. ফেডারেশন কাপের মাধ্যমে আসন্ন ফুটবল মৌসুম শুরু হবে।

এদিকে মোহামেডান ও শেখ রাসেলের পয়েন্ট কাটা হলেও লিগের পয়েন্ট টেবিলে তাদের অবস্থানে কোনও পরিবর্তন হয়নি। মোহামেডান পঞ্চম আর শেখ রাসেল ষষ্ঠ স্থানেই আছে।

সভা শেষে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুল সালাম মুর্শেদী বলেছেন, ‘মোহামেডান আর শেখ রাসেলের আর্থিক জরিমানা ও পয়েন্ট কাটা নিয়ে ফিফার কিছু নির্দেশনা ছিল। দুটি ক্লাব জরিমানা শোধ করলেও পয়েন্ট কাটতেই হচ্ছে, আর লিগ কমিটি সেটা অনুমোদনও করেছে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!