• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অবশেষে সংস্কার করা হচ্ছে ঝালকাঠি শহরের প্রধান সড়ক


ঝালকাঠি প্রতিনিধি জুলাই ১৮, ২০১৭, ০২:১২ পিএম
অবশেষে সংস্কার করা হচ্ছে ঝালকাঠি শহরের প্রধান সড়ক

ঝালকাঠি: সম্প্রতি বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হওয়ার পর দীর্ঘদিন অবহেলায় পড়ে থাকা ঝালকাঠি শহরের প্রধান সড়কগুলো অবশেষে নতুন করে সংস্কার করা হচ্ছে। এতে করে পৌরবাসীর চলাচলে ভোগান্তি লাঘব হবে। ঝালকাঠি শহরের প্রধান সড়ক গুরুধাম ব্রীজ থেকে সাধনার মোড় পর্যন্ত এর বিভিন্ন স্থানে খানাখন্দে ভরা ছিল।

একটু বৃষ্টি হলেই সড়কে পানি জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়তো। পৌরসভা সূত্রে জানা গেছে, বর্তমানে ইউজিআইআইপি-৩ প্রকল্পের আওতায় ১৪ কোটি ২০ লাখ টাকা বরাদ্দে সাড়ে সাত কিলোমিটার আরসিসি সড়ক সংস্কারের কাজ চলছে। এতে করে সড়কগুলো দীর্ঘস্থায়ী হবে, উচু হওয়ায় পানি জমে থাকতে পারবে না। ইতিমধ্যে সাধনার মোড় থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত সড়কের সংস্কার কাজ সমাপ্ত হয়েছে। দ্রুতগতিতে কাজ চলায় নির্ধারিত সময়ের আগেই সড়কের সংস্কার কাজ সমাপ্ত হবে বলে আশা করা হচ্ছে। কাজের গুণগত মান ভালো হওয়ায় পৌরবাসীর মধ্যে কোনো ক্ষোভ নেই।

ঠিকাদার সূত্রে জানা গেছে, রট, ইনপোটের পাথর, সিলেট সেন্ট বালু, ও সিম ওয়ান সিমেন্টসহ উন্নত মানের কাঁচামাল দিয়ে সড়ক সংস্কার কাজ করা হচ্ছে। এছাড়াও ভারত থেকে উন্নত মানের শতভাগ বোল্ডার ভাঙ্গা পাথর দিয়ে কাজ চলছে। এর ফলে এই সড়ক দীর্ঘদিন টেকসই থাকবে বলে ধারণা করা হচ্ছে। ইসলাম ব্রাদার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই সড়কের কাজ করছে।

ঝালকাঠি শহরের রিকশাচালক কালাম হোসেন ( ৪৫) বলেন, ‘২০ বছর ধরে আমি এই শহরে রিকশা চালাই। এত ভালো রাস্তা আগে কখনও দেখিনি। এর আগে ভাঙা রাস্তা দিয়ে রিকশা চালাতে অনেক কষ্ট হত। এখন আর কষ্ট হবে না।’ ঝালকাঠি শহরের বাসিন্দা মো. এনামুল হক বলেন, ‘অনেক বছর পরে পৌরবাসী চলাচলের জন্য ভালো সড়ক পেতে যাচ্ছি। কাজের মান ভালো হওয়ায় অনেক টেকসই হবে।’

ঝালকাঠি পৌরসভার উপ-সহকারি প্রকৌশলী কাজী মহাসিন রেজা বলেন, ‘ সড়ক সংস্কার কাজের মান ভালো হচ্ছে। বিটুমিন দিয়ে সংস্কার করায় স্থায়িত্ব বেশি হবে। মেইনটেইনেজ খরচ কম হবে। প্রতিবছর আর সংস্কার করা লাগবে না। কমপক্ষে ১০ বছরে কোনো সমস্যা হবে না। এ ব্যাপারে ঝালকাঠি পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার বলেন,‘ পৌরবাসীর চলাচলের জন্য ভালো সড়ক উপহার দিতে পেরে খুব ভালো লাগছে। এই সড়ক সঠিকভাবে ব্যবহার করতে হবে। অতিরিক্ত ওজন বহনকারী ট্রাক চলাচল বন্ধ রাখতে হবে।’

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!