• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

অবসরে ওয়েন রুনি


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৩, ২০১৭, ০৬:৫৬ পিএম
অবসরে ওয়েন রুনি

ঢাকা: রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ডেকে সাফল্য এনে দিয়ে অবসরকে স্মরণীয় করতে রাখতে চেয়েছিলেন ওয়েন রুনি। কিন্তু তার আগেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন  দেশের জার্সিতে সর্বোচ্চ ৫৩ গোল করা এই ইংলিশ ফুটবলার। মঙ্গলবার সাউথগেটের সঙ্গে টেলিফোনে আলাপকালে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন রুনি।

গত বছর তার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের গুঞ্জন রটেছিল। তবে গুজব উড়িয়ে এই ব্রিটিশ ফুটবলার জানিয়েছিলেন ‘ইংল্যান্ডের হয়ে কিছু করার জন্য রাশিয়া বিশ্বকাপ হবে আমার শেষ সুযোগ। আমি আগামী দুটি বছর উপভোগ করতে চাই। আশা করছি ইংল্যান্ডের মাথা উঁচুতে রেখেই আমি অবসরে যেতে পারব।’

কোচ হোসে মরিনহোর অধীনে গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খারাপ সময় পার করার পর ইংল্যান্ড জাতীয় দলের অধিনায়কত্ব হারান রুনি। এমনকি জাতীয় দল থেকেও বাদ পড়েন তিনি। চলতি মৌসুমে নিজের সাবেক ক্লাব এভারটনে যোগ দেন এ তারকা খেলোয়াড়। নতুন ক্লাবে যোগ দিয়ে প্রিমিয়ার লীগে প্রথম দুই ম্যাচেই গোল করে নিজের সক্ষমতার প্রমাণ দেন রুনি।

এক বিবৃতিতে রুনি বলেন, ‘আসন্ন ম্যাচগুলোর জন্য কোচ গ্যারেথ সাউথগেট পুনরায় দলে ডেকে আমাকে ফোন করায় আমি তার কাছে কৃতজ্ঞ। সত্যিই এটা প্রশংসনীয়। অনেক ভেবে চিন্তে কোচকে বলেছি নিজের ভালর জন্যই আমি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। সত্যিই সিদ্ধান্তটা কঠিন ছিল এবং আমি বিষয়টি নিয়ে আমার পরিবার, এভারটেনর কোচ এবং ঘনিষ্ঠদের সঙ্গে আলোচনা করেছি।’

কিন্তু তা আর হল কই? রাশিয়া বিশ্বকাপের অনেক আগেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন ৩১ বছর বয়সী এই ফুটবলার। ফলে ইংল্যান্ডের জার্সিতে আর দেখা যাবে না রুনিকে। তবে এখনই ক্লাব ফুটবল ছাড়ছেন না তিনি। আরও কয়েক বছর ক্লাবে খেলা চালিয়ে যেতে চান। বর্তমানে এভারটনের হয়ে খেলছেন এই ইংলিশ ফুটবলার। এই ক্লাবেই তার  যাত্রা শুরু হয়েছিল।

মাত্র ১৬ বছর বয়স থেকে পেশাদার ফুটবল খেলা রুনির জাতীয় দলে অভিষেক হয় ১৭ বছর বয়সে। ইংল্যান্ডের হয়ে ১১৫ ম্যাচে মাঠে নেমে ৫৩ গোল করেছেন রুনি। আর সেটার মধ্য দিয়ে ববি চার্লটন ও গ্যারি লিনেকারদের পেছনে ফেলে ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!