• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘অবসাদগ্রস্ত হয়ে প্রধান বিচারপতি ছুটি নিয়েছেন’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৫, ২০১৭, ১২:৪৩ পিএম
‘অবসাদগ্রস্ত হয়ে প্রধান বিচারপতি ছুটি নিয়েছেন’

আইনমন্ত্রী আনিসুল হক

ঢাকা: আমি অসুস্থ নই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার এমন কথা স্তম্ভিত হয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ‘বিদেশ যাওয়ার আগে যখন প্রধান বিচারপতি তার সরকারি বাসভবন ত্যাগ করেন তখন কাউকে অ্যাড্রেস না করে একটি চিঠিতে জানিয়েছেন তিনি সম্পূর্ণ সুস্থ। তার বক্তব্যে আমি স্তম্ভিত।’

তিনি আরো বলেন, ১০ অক্টোবর যখন আমি তার একটি চিঠি পেলাম তাতে লেখা ‘প্রধান বিচারপতি দীর্ঘদিন ধরে কাজ করায় মানসিকভাবে অবসাদগ্রস্ত। এজন্য তিনি অস্ট্রেলিয়া, কানাডা, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ভ্রমণে যেতে চান।’ এই চিঠি পাওয়ার পর পদক্ষেপ নিয়েছি। জিও করতে হয় তাই করেছি।

রবিবার সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক। সংবাদ সম্মেলনের শুরুতেই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটিতে যাওয়া সম্পর্কিত দুটি চিঠি পড়ে শোনান আইনমন্ত্রী।

আনিসুল হক বলেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটিতে যাওয়াকে কেন্দ্র করে ইস্যু তৈরি করতে চেয়েছে দেশের কিছু কিছু রাজনৈতিক মহল।

তিনি বলেন, এই দুটি চিঠি পাওয়ার পর আমাদের কোনো সন্দেহের উদ্রেক হয়নি। তাই যে কাজ করা উচিত তাই করেছি। রাষ্ট্রপতিকে চিঠি পৌঁছে দিয়েছি। এরপর রাষ্ট্রপতি বিচারপতি ওয়াহহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি করেন। আমার মনে হয় এই নিয়ে বিতর্কের কোনো কারণ ছিল না। কিছু কিছু রাজনৈতিক মহল ইস্যু না থাকায় ইস্যু তৈরির চেষ্টা করছে মাত্র।

তিনি আরো বলেন, সুরেন্দ্র কুমার সিনাহা ১০ অক্টোবর ব্যক্তিগত সহকারীর মাধ্যমে একটি চিঠি পাঠান। সেখানে তার একান্ত সচিব বলেন, ‘প্রধান বিচারপতি দীর্ঘদিন ধরে কাজ করায় মানসিকভাবে অবসাদগ্রস্ত। এজন্য তিনি অস্ট্রেলিয়া, কানাডা, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ভ্রমণে যেতে চান।’

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!