• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অবস্থা স্থিতিশীল, স্বাভাবিক আইভি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০১৮, ০৬:২৫ পিএম
অবস্থা স্থিতিশীল, স্বাভাবিক আইভি

ঢাকা: ঢাকার হাসপাতালে আনার পরই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভিকে নেয়া হয়েছিল সিসিইউতে। বুকে ব্যাথা ও প্রেসার কমে যাওয়া নিয়ে ঢাকায় আনা হয়েছিল তাকে। চিকিৎসকরা জানিয়েছেন, এখন মেয়রের অবস্থা স্থিতিশীল। তার অবস্থা স্বাভাবিক হয়েছে।

জানিয়েছেন ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালের চিফ কার্ডিয়াক অ্যানেসথেসিওলজিস্ট ডা. মাহবুবুল ইসলাম গণমাধ্যমকে বলেন, এখানে সিনিয়র চিকিৎসক সবাই আছেন। মেয়র আইভীর শারীরিক অবস্থা এখন স্বাভাবিক। আমরা অন্যান্য পরীক্ষা-নিরীক্ষা করে দেখছি।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেল পাঁচটার দিকে আইভিকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালের জরুরি বিভাগের ড. রিফাত সরকার বলেন, হাসপাতালে নিয়ে আসার পরপরই আমরা তাকে সিসিইউতে(করোনারি কেয়ার ইউনিট) পাঠিয়েছি। 

জানা গেছে, আইভীকে বর্তমানে ল্যাবএইড হাসপাতালের সিসিইউ-১ এর ১৬ নম্বর বেডে ডা. বরেন চক্রবর্তীর অধীনে চিকিৎসা দেওয়া হচ্ছে। মূলত বুকে ব্যথা ও প্রেসার কমে যাওয়ার কারণে অসুস্থবোধ করলে তাকে ল্যাবএইডে ভর্তি করা হয়।

মেয়র আইভীএর আগে বিকাল তিনটার দিকে আইভী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে দ্রুত ঢাকার ল্যাবএইড হাসপাতালে আনা হয়।  মেয়রের ব্যক্তিগত কর্মকর্তা (পিএ-২) আবুল হোসেন বলেন, মেয়র বিকালে নিজ কার্যালয়ে একটি জাতীয় দৈনিকের সাংবাদিকের সঙ্গে আলাপ করছিলেন। এ সময় তিনি অসুস্থ বোধ করেন। বমি বমি ভাব হলে তিনি বাথরুমে গিয়ে বমি করেন। পরে বের হয়ে স্যালাইন খান।

তিনি আরও বলেন, মেয়র অসুস্থ হয়ে পড়লে সিটি করপোরেশনের মেডিক্যাল অফিসার গোলাম মোস্তফার নেতৃত্বে একটি চিকিৎসক দল তার প্রাথমিক চিকিৎসা দেন। চিকিৎসকরা এ সময় তার প্রেসার লো পাচ্ছিলেন। তাকে তাৎক্ষণিক স্যালাইন পুশ করার সিদ্ধান্ত নেন তারা। পরে শারীরিক অবস্থার অবণতি হলে তাকে নিয়ে দ্রুত অ্যাম্বুলেন্সে করে ঢাকায় রওনা দেন চিকিৎসকরা।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!