• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অবিশ্বাস্য জয়, তাও এক ওভারে ৪০ রান করে


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৫, ২০১৭, ০৬:৪৮ পিএম
অবিশ্বাস্য জয়, তাও এক ওভারে ৪০ রান করে

ঢাকা: সত্যিই অসাধারণ, মনমুগ্ধকর, মিরাকল। এটাই ক্রিকেট, যাকে বলা হয় গৌরবময় অনিশ্চিয়তার খেলা। শেষ ওভারে ৪০ রান করে অবিশ্বাস্য এক জয়। সেই অসাধ্য সাধন করেছেন ৫৪ বছর বয়সি ইংলিশ ব্যাটসম্যান স্টিভ ম্যাককম্ব। সুইনব্রুকের বিপক্ষে আসলে ডচেস্টার-অন-থেমস তাদের ক্লাব ইতিহাসের সবচেয়ে বিখ্যাত জয়টাই তুলে নিয়েছে।

দিন কয়েক আগে ইংল্যান্ডের অক্সফোর্ডশায়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনের চতুর্থ বিভাগের ম্যাচে মুখোমুখি হয়েছিল ডরচেস্টার ও সুইনব্রুক। ২৪১ রান তাড়ায় শেষ ওভারে ডরচেস্টারের প্রয়োজন ছিল ৩৫ রান। সুইনব্রুকের বোলার প্রথম বলটা করেন নো, সেই বলে ছক্কা হাঁকান ম্যাককম্ব। পরের বলেও ছক্কা।

৫ বলে যখন ২২ রান দরকার তখন বোলার পরেরটা ডট দেন। ফলে ৪ বলে তখন চাই ২২। পরের বলে ম্যাককম্ব মারেন চার। পরেরটা নো বল এবং সেই সাথে চার মারেন ম্যাককম্ব। তখন ৩ বলে দরকার ১৩। পরের দুই বলে ম্যাককম্ব হাঁকান টানা দুই ছক্কা, স্কোর লেভেল। শেষ বলে সিঙ্গেল ঠেকাতে সুইনব্রুকের ফিল্ডাররা এগিয়ে এসেছিলেন। তবে ম্যাককম্ব ছক্কার হ্যাটট্রিক করে ডরচেস্টাকে এনে দেন অসাধারণ এক জয়।

দুর্দান্ত ব্যাটিংয়ে দলকে জেতানো ম্যাককম্ব বিবিসিকে বলেছেন, ম্যাচের শেষটা অসাধারণ ছিল। এই লিগে ২৪১ তাড়া করাটা অনেক কঠিন কাজ। কিন্তু শেষ ওভারটা যে এমন যাবে বুঝতেই পারি নি।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল  সিটি ক্লাব মাঠে অনুষ্ঠিত ঢাকা দ্বিতীয় বিভাগ ক্রিকেটে এক্সিওম ক্রিকেটার্সের বিপক্ষে ৪ বলে ৯২ রান দিয়েছিলেন বোলার সুজন মাহমুদ। বিশ্ব ক্রিকেটে এ নিয়ে তোলপাড় শুরু হয়। পরে অবশ্য বোলারকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছে বিসিবি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!