• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অভিনয় ছেড়ে সমাজ সেবায় ডলি জহুর?


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৭, ০৬:১৩ পিএম
অভিনয় ছেড়ে সমাজ সেবায় ডলি জহুর?

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থেকেই অভিনয়ে যাত্রা শুরু করেন জনপ্রিয় অভিনেত্রী ডলি জহুর। হুমায়ূন আহমেদের ‘এইসব দিন রাত্রি’ নাটকে অভিনয় করে ব্যাপকভাবে পরিচিতি লাভ করার মধ্য দিয়ে তার উত্থান শুরু হলেও বাংলা চলচ্চিত্রে তুমুল জনপ্রিয়তা অর্জন করে নেন তিনি। কিন্তু বেশ কিছুদিন ধরেই অভিনয়ে দেখা যাচ্ছে না তাকে!

শোনা যাচ্ছে, বাংলা সিনেমায় মায়ের চরিত্রে মূখ্য হয়ে উঠা মমতাময়ী চরিত্রের অভিনেত্রী ডলি জহুর আর অভিনয়ে থাকছেন না। গুঞ্জন উঠছে, অভিনয় থেকে নাকি অবসর নিতে যাচ্ছেন তিনি। 

বর্তমানে চলচ্চিত্র কিংবা নাটক কোথাও আর নতুন করে দেখা যাচ্ছে না ডলি জহুরকে। ইচ্ছে করেই নাকি ব্যস্ততা কমিয়ে দিয়েছেন তিনি। বাড়িতে পরিবারের সাথে সময় দিচ্ছেন। আর বেশকিছু সমাজ সেবামূলক সংঘটনের সঙ্গে নিজেকে জড়িত করেছেন। 

হঠাৎ অভিনয় থেকে নিজেকে ধীরে ধীরে গুটিয়ে নেয়ার কারণ হিসেবে শোনা যাচ্ছে, সিনেমা ইন্ডাস্ট্রি আর আগের মতো নেই। এখানে সিনিয়র জুনিয়র এখন খুবই তুচ্ছ। ছোটরাও এখন বড়োদের মাড়িয়ে গলা উচিয়ে কথা বলছে। এইসব দিক বিবেচনা করেই নাকি বেশ ক’দিন ধরেই সিনেমায় অভিনয় কমিয়ে দিয়েছিলেন ডলি জহুর। আর এইজন্যই তিনি নাটকে নিয়মিত হয়ে পড়েছিলেন। কিন্তু এখন অভিনয় থেকে বিদায় নিয়ে ধর্ম আর সমাজসেবায় নিজেকে সঁপে দিতে চান তিনি। 

জনপ্রিয় ও নন্দিত অভিনেত্রী ডলি জহুর। ঘানি সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে পুরস্কৃত হয়েছেন তিনি। তবে আগুনের পরশমনি এবং নিরন্তর-এর জন্য পুরস্কারের যোগ্য হলেও ভাগ্য সহায় হয় নি। যা ছিল একেবারেই হতাশাজনক।  তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে আছে এইসব দিনরাত্রি, শঙ্খনীল কারাগার, আগুনের পরশমণি, কুলি, দীপু নাম্বার টু এবং দারুচিনি দ্বীপের মতো প্রশংসিত সিনেমা।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল 

Wordbridge School
Link copied!