• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

অভিযানের প্রস্তুতি ২ জঙ্গি আস্তানায়


নরসিংদী প্রতিনিধি অক্টোবর ১৬, ২০১৮, ১২:৩৯ পিএম
অভিযানের প্রস্তুতি ২ জঙ্গি আস্তানায়

নরসিংদী: জেলার মাধবদী ও শেখেরচরে জঙ্গি আস্তানা সন্দেহে রাত থেকে ঘিরে রাখা দুটি বাড়িতে অভিযানের প্রস্তুতি নিচ্ছে সোয়াট। পুলিশ বাড়ি দুটির আশপাশের বাসিন্দাদের সরিয়ে নেয়ার পর ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। মাইকিং করে কাউকে বের না হতে পরামর্শ দেয়া হচ্ছে।

পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও র‌্যাব সদস্যরা এলাকা দুটি ঘিরে রেখেছেন। দুই জায়গাতেই উপস্থিত হয়েছে ফায়ার ব্রিগেডের গাড়ি ও চিকিৎসকদল। পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম সকালে নরসিংদীতে পৌঁছে সাংবাদিকদের বলেছেন, একাধিক জঙ্গি আছে সে বিষয়ে আমরা নিশ্চিত হয়েছি। তাদের কাছে কী ধরনের অস্ত্র বা বিস্ফোরক থাকতে পারে সে বিষয়ে আমাদের একটি ধারণা আছে।

ঢাকা মহানগর পুলিশের এই অতিরিক্ত কমিশনার বলেন, সোয়াট অভিযান চালাবে। তার আগে আমরা চেষ্টা করছি নেগোশিয়েট করার, যাতে তারা আত্মসমর্পণ করে। আশপাশের লোকজনের যতে ক্ষতি না হয় সে বিষয়ে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।

নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন জানান, কাউন্টার টেরোরিজম ইউনিট ও পুলিশ সদরদফতরের ল ফুল ইন্টারসেপশন সেলের (এলআইসি) সদস্যরা সোমবার রাত ৯টার দিকে ওই বাড়ি দুটি ঘিরে ফেলে। পরে র‌্যাব তাদের সঙ্গে যোগ দেয়। মঙ্গলবার ভোরে সোয়াট সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান।

এর মধ্যে মাধবদী পৌরসভার ছোট গদাইরচরের সাততলা নিলুফা ভিলার মালিক আফজাল হোসেন নামের এক ব্যক্তি। ওই ভবনের পঞ্চমতলার একটি ফ্ল্যাটে জঙ্গিরা অবস্থান করছে বলে পুলিশের ধারণা। ভবনটির প্রথম থেকে তৃতীয় তলা পর্যন্ত রয়েছে মিফতাহুল জান্নাহ মহিলা মাদরাসা। আর শেখেরচরের ভগিরথপুরের পাঁচতলা বাড়িটির মালিক বিল্লাল হোসেন নামের এক কাপড় ব্যবসায়ী। ওই ভবনের পঞ্চম তলায় এক নারীসহ দুই জঙ্গি অবস্থান করছে বলে খবর রয়েছে পুলিশের কাছে। ভবনটির ছাদেও পুলিশ সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!