• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

অভিষেক হলো ইনজামামের ভাতিজার


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৮, ২০১৭, ১০:৩৯ পিএম
অভিষেক হলো ইনজামামের ভাতিজার

ঢাকা: অভিষেক হয়ে গেল পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বর্তমানে প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের ভাতিজা ইমাম-উল-হকের। শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ফখর জামানের সঙ্গে ওপেন করতে নেমেছেন তিনি। এর আগে শ্রীলঙ্কা ভালো শুরু করেও ২০৮ রানেই গুটিয়ে গেছে। এ প্রতিবেদন লেখার সময় পাকিস্তান বিনা উইকেটে ৬ ওভারে ২৭ রান তুলেছে। ইমাম-উল-হক ২০ ও ফখর জামান ২ রান নিয়ে ব্যাট করছেন।

প্রথম দুই ম্যাচ হেরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাকফুটে চলে গিয়েছে শ্রীলঙ্কা। বুধবার আবুধাবিতে ম্যাচটি হেরে গেলে দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ হেরে যাবে দ্বীপদেশটি।
এদিন শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গা ব্যাটিং বেছে নেন। শুরুটা ভালোই করেন দু’ওপেনার উপুল থারাঙ্গা ও নিরোশান ডিকওয়েলা। দুজনে মিলে ৫৯ রান তোলেন। ডিকওয়েলাকে (১৮) বোল্ড করে এ জুটি বিচ্ছিন্ন করেন হাসান আলী। দলীয় ১০২ রানে ফেরেন দিনেশ চন্ডিমাল (১৯)। তাঁকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন শাদাব খান।

আগের ম্যাচে অপরাজিত সেঞ্চুরি করেও দলকে জেতাতে না পারা থারাঙ্গা এ ম্যাচেও ছিলেন ভরসার প্রতীক হয়ে। ১১২ রানে শাদাবের বলে ব্যক্তিগত ৬০ রানে থারাঙ্গা ফিরলে আর কোমর সোজা করে দাঁড়াতে পারেনি শ্রীলঙ্কা। ৮০ বল খেলে পাঁচটি চারের সাহায্যে লঙ্কান অধিনায়ক এই রান করেন।

শেষের দিকে থিসারা পেরেরা ৩৭ বলে ৩৮ রান করলে দুই শ রানের গন্ডি পেরোয় শ্রীলঙ্কা। বাকিদের মধ্যে বলার মতো রান করেছেন লাহিরু থিরিমান্নে (২৮) ও চামারা কাপুগেদারা (১৮)। হাসান আলী ৩৪ রানে তুলে নিয়েছেন ৫ উইকেট। ৩৭ রানে ২ উইকেট শিকার করেছেন শাদাব খান।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!