• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

অভিষেকে কেমন করবেন মেহেদী-রাহী?


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৮, ২০১৮, ০৬:২৯ পিএম
অভিষেকে কেমন করবেন মেহেদী-রাহী?

ঢাকা: শ্রীলঙ্কার বিপক্ষে রাজধানীর মিরপুরে অনুষ্ঠিত সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের জার্সিতে অভিষেক হয়েছিল চার তরুণের। তারা হলেন জাকির হাসান, আফিফ হোসেন, আরিফুল হক এবং নাজমুল ইসলাম অপু। সিলেটে অনুষ্ঠানরত দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে লাল সবুজের জার্সি পড়ার সুযোগ পেলেন আবু জায়েদ রাহী এবং অলরাউন্ডার মেহেদী হাসান।

আঙ্গুলের চোটের কারণে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ মিস করলেও দ্বিতীয় ও শেষ ম্যাচে ফিরেছেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। তামিমকে জায়গা করে দিতে বাদ পড়েছেন জাকির হাসান। অভিষেকের ম্যাচে বল হাতে ছিলেন পুরোপুরি ব্যর্থ হয়েছেন আফিফ হোসেন।

ব্যাট হাতে ছিলেন আসা-যাওয়ার মিছিলে। এ কারণে, দ্বিতীয় টি-টোয়েন্টি থেকে বাদ  আফিফ। আফিফ হোসেনের জায়গায় দলে ঢুকেছেন মোহাম্মদ মিঠুন। ফর্মহীনতার জন্য বাদ পড়েছেন সাব্বির রহমান। আন্তর্জাতিক অভিষেক ম্যাচে মেহেদী হাসান ও আবু জায়েদ কেমন পারফর্ম করেন সেটাই এখন দেখার বিষয়।

প্রায় চার বছর আগে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে স্বীকৃতি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। কিন্তু লাল-সবুজের জার্সি পড়ে মাঠে নামা হয়নি বাংলাদেশ জাতীয় দলের। রোববার (১৮ ফেব্রুয়ারি) সেই আক্ষেপ ঘুচিয়ে বিশেষায়িত কয়েন দিয়ে টস করতে নামেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সঙ্গে ছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক দীনেশ চন্দিমাল। স্মরণীয় এই ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ।

ত্রিদেশীয় এবং টেস্ট সিরিজে পরাজয়ের পর প্রত্যাশা ছিল টি-টোয়েন্টিতে জয়ে ফেরার। কিন্তু দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে হেরে ১-০তে পিছিয়ে রয়েছে টাইগাররা। দ্বিতীয় ম্যাচটি মাহমুদউল্লাহদের জন্য মান রক্ষার ম্যাচে। এই ম্যাচে জিতে সিরিজ ড্র করতে চায় টাইগাররা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!