• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অভ্যুত্থানের দিনে ব্যাংককে সেনা হাসপাতালে বোমা বিস্ফোরণ


আন্তর্জাতিক ডেস্ক মে ২২, ২০১৭, ০৮:৩৯ পিএম
অভ্যুত্থানের দিনে ব্যাংককে সেনা হাসপাতালে বোমা বিস্ফোরণ

ঢাকা: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি সামরিক হাসপাতালে বোমা বিস্ফোরণ হয়েছে। এ ঘটনায় কমপক্ষে ২৪ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাস্থলটিকে নিরাপত্তা বেষ্টনির মধ্যে ঘিরে রেখেছে পুলিশ। সামরিক অভ্যুত্থানের তৃতীয় বর্ষ পালনের দিনে বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটল।

২০১৪ সালের এই দিনে থাইল্যান্ডে সামরিক অভ্যুত্থান সংগঠিত হয়। সোমবার (২২ মে) সামরিক অভ্যুত্থানের তিন বছর পূর্তির উৎসব পালন করছিল দেশটি। এমন বিস্ফোরণের ঘটনা ঘটল। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

স্থানীয় সময় বিকেল পাঁচটার দিকে এ হামলার ঘটনাটি ঘটে। হাসপাতালটির ভিআইপি রোগীদের বসারস্থানের পাশের দেয়ালের বাইরে বোমাটির বিস্ফোরণ হয়। এতে সাবেক ২১ সেনাসদস্য আহত হয়েছেন। দর্শনার্থীদের মধ্যে একজন নারী গুরুতর আহত হয়েছেন। বোমা হামলার পর থেকে এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ।

থাইল্যান্ডে বোমা হামলা নতুন নয়। কোনো বিশেষ দিবসকে স্মরণ করিয়ে রাখতেও বোমা ফাটানো হয়। পুলিশের ধারনা, সেনা অভুত্থানকে সমর্থন করেনি হামলাকারীরা। এজন্য তারা এই দিবসটিতেই হামলা চালিয়েছে।

কিং মংকুট হাসপাতালে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের জন্য ব্যবহৃত গেস্ট হাউসেই ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, এটা ছিল বোমা হামলা। তারা বিস্ফোরণের পর তল্লাশি চালিয়ে যেসব জিনিস উদ্ধার করেছেন সেগুলো বোমা তৈরিতে ব্যবহার করা হয়। এখন কর্তৃপক্ষ হাসপাতালের সিসিটিভি ফুটেজ যাচাই করে দেখবে।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!