• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অষ্টম ও পঞ্চম শ্রেণির সমাপনীর ফল শনিবার


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৯, ২০১৭, ০৫:০৪ পিএম
অষ্টম ও পঞ্চম শ্রেণির সমাপনীর ফল শনিবার

ঢাকা: অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা জেএসসি ও জেডিসি এবং পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল শনিবার (৩০ ডিসেম্বর) প্রকাশিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মসূচিতে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, শনিবার দুপুর ২টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে সংবাদ সম্মেলনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন। 

এর আগে সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে আনুষ্ঠানিকভাবে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল তুলে দেবেন শিক্ষামন্ত্রী।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার বেলা ১১টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সার-সংক্ষেপ হস্তান্তর করবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। এরপর দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করবেন মন্ত্রী।

জেএসসি-জেডিসি ও প্রাথমিক-ইবতেদায়ি পরীক্ষায় এবার মোট ৫৫ লাখ ৬৪ হাজার ৮৯৫ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৪ লাখ ৬৮ হাজার ৮২০ জন এবং প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩০ লাখ ৯৬ হাজার ৭৫ জন।

জেএসসি-জেডিসি পরীক্ষা গত ১ নভেম্বর শুরু হয়। শেষ হয় ১৮ নভেম্বর। প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা ১৯ নভেম্বর শুরু হয়ে শেষ হয় ২৬ নভেম্বর।

জেএসসি-জেডিসির ফলপ্রার্থীরা উত্তরপত্র পুনর্নিরীক্ষণের জন্য ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত এসএমএসের মাধ্যমে আবেদন করতে পারবে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!