• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অসাধারণ ঘটনা, ভাবাই যায় না!


ফেসবুক থেকে ডেস্ক মে ২৭, ২০১৭, ০৯:৪১ পিএম
অসাধারণ ঘটনা, ভাবাই যায় না!

ঢাকা: অমানবিক আর স্বার্থপরতার যখন তুমুল উৎসব চলছে আমাদের চারপাশে তখন দুয়েকটা ঘটনা আমাদের অবাক করে দেয়। কিছু দৃশ্য আমাদের নতুন করে আশা জাগায়। এমনিই এক দৃশ্য চোখে পড়েছে আজ (২৭ মে, ২০১৭) রাজধানীর টিএসসির সামনে। গাছের মগডালে ডানাভাঙা এক পাখিকে মুক্ত করতে কি যে প্রাণন্তকর চেষ্টা!

এ নিয়ে Sahadat Russell নামে এক লেখক ও সাংবাদিক তার ফেসবুক আইডিতে ছবিসহ স্ট্যাটাস দিয়েছেন। তাতে উল্লেখ করেছেন-

সারাদিনের শত হতাশা কাটাতে এমন দুই একটা ঘটনা জরুরি।

টিএসসির সামনের একটা বড় গাছের মগডালে ছিলো একটা পাখির বাসা। আজকে দুপুরের ঝড়ে পাখির বাসাটা উল্টে যায়। বাসার নিচে চাপা পড়ে একটা পাখি মুক্ত হবার জন্য আপ্রাণ চেষ্টা করছিলো। কিন্তু মুক্ত হতে না পেরে ডানাভাঙা পাখির মরণ দশা। এই দৃশ্য দেখে কয়েকজন যুবক দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেয়। দ্রুততম সময়ে ফায়ার সার্ভিস ও রেসকিউ টিম ঘটনাস্থলে আসে। আর পাখিটাকে উদ্ধার করে।

ঘটনাটা সাধারণ হতে পারতো। কিন্তু এই অমানবিক আর স্বার্থপর রাষ্ট্রে এটা অনিন্দ্য সুন্দর এক অসাধারণ ঘটনা। ফায়ার সার্ভিস ও সেইসব যুবকদের শ্রদ্ধা ও ভালোবাসা।

ফায়ার সার্ভিসের কর্মীরা

এই স্ট্যাটাসে কমেন্ট করেছেন অনেকেই। এর মধ্যে Probir Kumar Nath মন্তব্য করেছেন, রাষ্ট্রের ডানা ভাঙা হচ্ছে আর পাখির ডানা তো কোথাকার কি। তবুও ভালো খবর। 

Fakir Rahman লিখেছেন, পৃথিবীর সভ্য দেশগুলোতে এমন ঘটনা অহরহ ঘটে। কিন্তু আমাদের দেশের প্রেক্ষিতে এটা সত্যিকারের একটা আনন্দময় সংবাদ। 

Khadamul Islam মন্তব্য করেছেন, অনেক অনেক ভালো কিছু শুনলাম ও দেখলাম। দোয়া করি আগামীতেও অনেক ভালো কিছু উপহার দিবে ও মানুষের বিপদে ঝাঁপিয়ে পড়বে ফায়ারসার্ভিস দল। আমাদের দেশ অনেক এগিয়ে যাচ্ছে তার প্রমাণ এই ছবি।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!