• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চাই সোনার মানুষ’


মোস্তফা ইমরান রাজু আগস্ট ২২, ২০১৬, ০৪:২৪ পিএম
‘অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চাই সোনার মানুষ’

মালয়েশিয়া : বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে সামনে এগিয়ে চলার আহবান জানিয়েছেন স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ শহীদ তাজউদ্দিনের কন্যা সিমিন হোসেন রিমি এমপি।

রবিবার রাজধানী কুয়ালালামপুরে মালয়েশিয়া আওয়ামী লীগ কর্তৃক ১৫ই আগষ্ট ও একুশে আগষ্ট উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

এসময় তিনি বলেন, সোনার বাংলা গড়তে সোনার মানুষ দরকার, তবেই অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা সম্ভব।


    
রবিবার সন্ধ্যায় কুয়ালালামপুরের সেনতুল ব্যাংকুইট হলে ‘রক্তাক্ত ১৫ আগস্ট, বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে স্বাধীনতা বিরোধী মোশতাক-ডালিমরা প্রতিশোধ নিয়েছে। তারা কখনই বাংলাদেশ চায়নি। ১৫ই আগষ্টের স্মৃতিচারন করে সিমিন হোসেন বলেন আজো শুনতে পাই ভোররাতের সেই গুলির শব্দ। মাত্র আটান্ন সেকেন্ডের সেই শব্দ-ই শেষ করে দিযেছিলো এক জীবন্ত কিংবদন্তিকে। তারপর গ্রেফতার করা হয় বাবা তাজউদ্দিনকে আর গ্রেফতার অবস্থাতেই হত্যা করা হয় তাকে।    

দেশ এবং প্রবাসে থেকে বাংলাদেশের ইতিহাস আর ঐতিহ্যকে ধরে রাখতে সকল প্রজন্মকে পাঠাগারমুখী হওয়ার ও বই পড়ার পরামর্শ দেন সিমিন হোসেন রিমি। একই সঙ্গে প্রবাসীরা দেশের সম্পদ উল্লেখ করে বিদেশের মাটিতে দেশের ভাবমুর্তি নষ্ট হয় এমন কাজ থেকে বিরত থাকতে সকলের প্রতি অনুরোধ জানান বঙ্গতাজ কন্যা গাজীপুর-কাপাসিয়ার জনপ্রিয় নের্তৃ সিমিনি হোসেন রিমি।  

মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক এম. রেজাউল করিম রেজার সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক শাহীন সর্দার ও মালয়েশিয়া যুবলীগের সাবেক আহ্বায়ক এ কামাল চৌধুরীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন সাইদুর রহমান সরকার।  

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মনিরুজ্জামান মনির, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক আজহার উদ্দীন আহমেদ, মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম আলমগীর হোসেন, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মকবুল হোসেন মুকুল, যুগ্ন-আহ্বায়ক ওহিদুর রহমান অহিদ, মাহতাব খন্দকার, বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, প্রবাসী কণ্ঠের সম্পাদক গৌতম রায়, যুবলীগের আহ্বায়ক তাজকীর আহমেদ, শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দীন সেলিম ও ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রাসেল শিকদার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া শাখা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে অনুষ্ঠানের শুরুতেই শহীদদের স্মরণে এক মিনিট নিরাবতা পালন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!