• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

অস্কারে ‘ডুব’!


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০১৮, ০১:৪৩ পিএম
অস্কারে ‘ডুব’!

ডুব’ এর পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী , ইরফান খান ‍ও অভিনেত্রী তিশা।

ঢাকা: অস্কারে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত চলচ্চিত্র ‘ডুব’। আসন্ন ৯১তম অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ‘বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে মোস্তফা সরয়ার ফারুকীর এই সিনেমাটি।

রোববার ২৩ স্প্টেম্ব  দুপুরে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এমন সংবাদ জানান বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ ও বাংলাদেশ অস্কার কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান।

হাবিবুর রহমান সংবাদ সম্মেলনে জানান, ‘ডুব’ ছবিটি ৯১তম একাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) ‘বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করবে।

জানা যায়, এ বছর বাছাই প্রক্রিয়ায় মাত্র দুটি ছবি জমা পড়ে। একটি ইমপ্রেস টেলিফিল্মের ‘কমলা রকেট’ এবং অন্যটি ফারুকীর আলোচিত ‘ডুব’। এরমধ্য থেকে ইরফান খান ও তিশা অভিনীত ‘ডুব’ ছবিটিকে মনোনয়ন দেয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নয় সদস্য বিশিষ্ট বাংলাদেশের অস্কার কমিটিসহ ‘ডুব’-এর প্রযোজক আবদুল আজিজ, পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী তিশা।

আগামী বছরের ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের হলিউডের ডলবি থিয়েটারে দেওয়া হবে ৯১তম একাডেমি অ্যাওয়ার্ডস। অস্কারের এই প্রতিযোগিতার আয়োজন করছে দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!