• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অস্কারের সেরা তিন...


বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ০১:০৫ পিএম
অস্কারের সেরা তিন...

ঢাকা: অস্কার বা একাডেমি অ্যাওয়ার্ডকে বলা হয় চলচ্চিত্রের ‘নোবেল’। প্রতি বছরের মত এবারো অস্কারে সেরাদের নাম ঘোষণার মধ্য দিয়ে পর্দা নামলো ৮৯তম অস্কার অনুষ্ঠানের। আর এই অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী এবং সেরা নির্মাতা হিসেবে পুরস্কার নিলেন তিন খ্যাতনামা তারকা! 

অস্কারে সেরা সিনেমার বাইরে সবচেয়ে চোখ থাকে সেরা অভিনেতা-অভিনেত্রী এবং সেরা নির্মাতা কে হতে যাচ্ছেন তার প্রতি। চূড়ান্ত তালিকায় জায়গা করে নেয়া এই তিন ক্যাটাগরি থেকে সেরা নির্মাতা, অভিনেতা ও অভিনেত্রী হিসেবে পুরস্কার জিতে নিল যথাক্রমে ডেমিয়েন শেজেল, কেসেই অ্যাফলেক এবং এমা স্টোন। 

চলতি বছরে অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রভাব দেখিয়েছে ডেমিয়েন শেজেলের আলোচিত সিনেমা ‘লা লা ল্যান্ড’। সেরা সিনেমা হিসেবে পুরস্কার না পেলেও এই ছবির জন্য ‘সেরা নির্মাতা’ নির্বাচিত হয়েছেন শেজেল।

অন্যদিকে ‘ম্যানচেস্টার বাই দ্য সিটি’র জন্য সেরা অভিনেতার পুরস্কারটি পেয়েছেন কেসেই অ্যাফলেক। আর ‘লা লা ল্যান্ড’-এর জন্য ‘সেরা অভিনেত্রী’র পুরস্কার জিতে নিয়েছেন এমা স্টোন। 

উল্লেখ্য, প্রতি বছরের মতো এবারও সেরা ছবি, সেরা চলচ্চিত্র নির্মাতা, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি বিভাগে পুরস্কার প্রদান করে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!