• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকায়


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৯, ২০১৭, ০৯:৪৪ এএম
অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকায়

ঢাকা: দুই ম্যাচের আলোচিত টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। শুক্রবার (১৮ আগষ্ট) রাত পৌনে ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান স্টিভেন স্মিথরা। প্রায় এক যুগ পর আবার অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। এবার আর কোনো সংশয় নেই।

দুই ম্যাচের আলোচিত টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। শুক্রবার রাত পৌনে ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান স্টিভেন স্মিথরা।

প্রায় এক যুগ পর আবার অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। দলটা অস্ট্রেলিয়া বলেই প্রতীক্ষাটা এমনিতে বেশি। কিন্তু এই সিরিজ নিয়ে গেল দুবছরের টানাপোড়নে প্রতীক্ষাটা হয়েছে তীব্র। এবার আর কোনো সংশয় নেই।

প্রতীক্ষাটা শুরু বোধহয় ২০১১ সাল থেকেই। সেবার বিশ্বকাপের পর পরই বাংলাদেশে তিনটি ওয়ানডে খেলেছিল মাইকেল ক্লার্কের দল। বাংলাদেশের সঙ্গে টেস্ট খেলা তখন যেন তাদের কাছে সময় নষ্ট করার সামিল। পরে কোন এক সময় এসে দুই টেস্ট খেলব, দিয়েছিল এমন সান্ত্বনা। সেই প্রতিশ্রুতি পূরণ করতে কত গাইগুই।

বোর্ড কর্তাদের অনেক দূতিয়ালির পর ২০১৫ সালে এসে রাজি হয় কুলীন দলটি। ঠিক হয় অক্টোবর-নভেম্বরে দুই টেস্ট খেলতে আসবে তারা। চূড়ান্ত হয় সূচি। ঘোষণা হয় দল। সব প্রস্তুতি নিয়ে আটঘাট বেধে মাঠে তখন বাংলাদেশ। বিমানে উঠার আগেই হঠাৎ নিরাপত্তার কারণ দেখিয়ে সফর বাতিল করে দেয় তারা।

এরপর গণমাধ্যম জুড়ে শুরু হয় তোলপাড়। সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে রাষ্ট্রপ্রধান মানের নিরাপত্তার ওয়াদাও করা হয়। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দেয় কিছুই করার নেই তাদের। সরকারের গ্রিন সিগন্যাল নেই।

অবশেষে সেই প্রতীক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আগামী ২৭ আগস্ট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। আর ৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

অবশ্য এর আগে ২২-২৩ আগস্ট দু’দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন স্মিথরা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!