• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরলেন সাকিব


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৪, ২০১৮, ০২:২০ পিএম
অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরলেন সাকিব

ঢাকা: আঙুলের চিকিৎসা শেষে অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরলেন সাকিব আল হাসান। রোববার বেলা ১১.৫০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বিশ্বসেরা এই অলরাউন্ডার।

গত ৫ অক্টোবর উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় যান সাকিব। সেখানে মেলবোর্নের একটি হাসপাতালে আঙুলের চিকিৎসা করান। সেখানেই পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসেকরা জানিয়েছেন, এখনই সাকিবের আঙুলে অস্ত্রোপচার করানো যাবে না। তার হাতের সংক্রমণ আগে সারাতে হবে। সপ্তাহ খানেক বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে থাকার পর শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পান সাকিব।

তবে অস্ট্রেলিয়া থেকে কিছুটা স্বস্তির খবর নিয়ে দেশে ফিরেছেন সাকিব। চিকিৎসকরা জানিয়েছেন, সংক্রমণ সারলেই মাঠে নামতে পারবেন তিনি। এরপর যদি আঙুলে কোনও ব্যথা অনুভব না হয় তবে অস্ত্রোপচারও করা লাগবে না। তবে ব্যথা অনুভব করলে বা নতুন করে সংক্রমণ দেখা দিলে সেক্ষেত্রে অস্ত্রোপচার করা লাগবে।

গত জানুয়ারিতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাম হাতের কড়ে আঙুলে চোট পান সাকিব। মার্চে চোট নিয়েই শ্রীলঙ্কায় খেলেন নিদাহাস ট্রফি। এই অবস্থায় যান ওয়েস্ট ইন্ডিজ সফরও। এরপর সাকিব এশিয়া কাপ না খেলে আঙুলে অস্ত্রোপচার করাতে চান।

কিন্তু বিসিবির অনুরোধে এশিয়া কাপে খেলতে গিয়ে বিপত্তি বাঁধে। আঙুলে সংক্রমণ ছড়িয়ে পড়লে এশিয়া কাপ শেষ না করেই দেশে ফেরেন সাকিব। পরদিনই ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন। সেখানে সাকিবের আঙুল থেকে পুঁজ বের করা হয়। হাসপাতালে কয়েকদিন থেকে সাকিব উন্নত চিকৎসার জন্য অস্ট্রেলিয়া যান।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!