• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া বাংলাদেশে আসছে আজ


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৮, ২০১৭, ১০:১৭ এএম
অস্ট্রেলিয়া বাংলাদেশে আসছে আজ

ঢাকা: অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে কম জল ঘোলা হয়নি। সর্বশেষ ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং খেলোয়াড়দের মধ্যে বিবাদ সৃষ্টি হওয়ায় অনিশ্চিত হয়ে পড়েছিল এই সফর। অবশেষে অসিরা আসছে।

শুক্রবারই তারা বাংলাদেশের মাটিতে পা রাখছে। ডারউইন থেকে সিঙ্গাপুর হয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। রাত পৌনে ১১টায় বাংলাদেশের মাটিতে  নামার কথা রয়েছে স্মিথ-ওয়ার্নারদের।

অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজের জন্য মুশফিকদের ছিল দীর্ঘ অপেক্ষা। সেই অপেক্ষাটা প্রায় এক যুগের কাছাকাছি। ২০০৬ সালে রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর করে গেছে। সেবার দুটি টেস্ট খেলেছিল বাংলাদেশ। তারপর অস্ট্রেলিয়া বেশ ক’বারই এসেছে এদেশে, কিন্তু সাদা পোশাকে মুশফিকদের খেলার সৌভাগ্য হয়নি। এমনকি বাংলাদেশকেও অস্ট্রেলিয়া আতিথিয়তা দেয়নি টেস্ট খেলার জন্য।

২০১১ সালের বিশ্বকাপের পর বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়া। তখনই টেস্ট খেলার কথা থাকলেও অস্ট্রেলিয়ার আপত্তিতে সেটি হয়নি। এই দুটি টেস্ট খেলতে অস্ট্রেলিয়ার ২০১৫ সালে আসার কথা ছিল। কিন্তু নিরাপত্তার অজুহাতে সে দফায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। শুধু তাই নয়, তারা বাংলাদেশে অনুষ্ঠিত অনূ্র্ধ-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি।

ইংল্যান্ড দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলে গেছে গত বছরের অক্টোবরে। ইংল্যান্ড দলকে দেয়া সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থার প্রতিশ্রুতি দেয়া হয়েছে অস্ট্রেলিয়া দলকেও। নিরাপত্তাব্যবস্থা, ম্যাচের ভেন্যু, আবাসন সুবিধা-সবকিছু খতিয়ে দেখে গেছে অস্ট্রেলিয়ার প্রতিনিধিদল। তারপরই আলোর মুখ দেখতে পারছে অস্ট্রেলিয়া দলের এই সফর। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম টেস্টটি শুরু হবে ২৭ আগস্ট। ৪ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তার আগে ২২ আগস্ট দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ দিয়ে মাঠে নেমে যাওয়ার কথা স্মিথদের।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!