• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়াকে হারিয়ে বাংলাদেশকে বার্তা শ্রীলঙ্কার


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৭, ২০১৭, ০৭:১৩ পিএম
অস্ট্রেলিয়াকে হারিয়ে বাংলাদেশকে বার্তা শ্রীলঙ্কার

ঢাকা: মেলবোর্নে রুদ্ধশ্বাস ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে হারিয়েছে শ্রীলঙ্কা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি ৫ উইকেটে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল দ্বীপদেশটি। এর মধ্যে দিয়ে তারা বাংলাদেশকেও একটা বার্তা দিয়ে রাখল। ২৭ ফেব্রুয়ারি মুশফিকুর রহীমরা শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ত্যাগ করবে। তার আগে অস্ট্রেলিয়ায় লঙ্কাদের এমন পারফরম্যান্স নিশ্চয় বাংলাদেশকে ভাবিয়ে তোলার জন্য যথেষ্ট।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) ১৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ ওভারে গিয়ে শ্রীলঙ্কার দরকার পড়ে ৬ রান। চামারা কাপুগেদারা(১০*) ও সেকুগে প্রসন্ন (৮*) মিলে সেই চাপ সামলে লংকানদের দুর্দান্ত এক জয়ই এনে দিয়েছে। অবশ্য বড় রান তাড়ায় বড় ভুমিকা রাখেন আসেলে গুনারত্নে। একমাত্র ফিফটিও এসেছে তার ব্যাট থেকে। খেলেছেন ৩৭ বলে ৫২ রানের ইনিংস। চার মেরেছেন সাতটি। দ্বিতীয় সর্বোচ্চ রান দিলশান মুনাবিরার (২৯ বলে ৪৪)। এছাড়া নিরোশান ডিকওয়েলার ব্যাট থেকে এসেছে ৩০ রান। ২টি করে উইকেট পেয়েছেন অ্যাডাম জামপা ও অ্যাশটন টার্নার।

 টেস্ট খেলতে এই মুহূর্তে অস্ট্রেলিয়ার একটি দল ভারতে অবস্থান করছে। শ্রীলঙ্কার বিপক্ষে তাই পুরোশক্তির দল নামাতে পারেনি স্বাগতিকরা। বলা চলে এই দলটি অস্ট্রেলিয়ার ‘বি’ দল। সেই দলকে জেতানোর চ্যালেঞ্জ নিয়েছিলেন রিকি পন্টিং-জেসন গিলেস্পিরা। এই ম্যাচেই যে তাদের অস্ট্রেলিয়ার হয়ে কোচিংয়েও অভিষেক হয়ে গেল। খেলোয়াড়ী জীবনে অস্ট্রেলিয়াকে বহু ম্যাচ জিতিয়েছেন। কিন্তু কোচিংয়ে নেমে তাদের পরাজয়ের স্বাদই নিতে হল।

যদিও আগে ব্যাট করে অস্ট্রেলিয়ার স্কোর খারাপ ছিল না। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে তারা স্কোরবোর্ডে জড়ো করে ১৬৮ রান। কেউ ফিফটি করতে পারেননি। সর্বোচ্চ ৪৩ রান করেছেন অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ৩৪ বলে। চার-ছক্কা মেরেছেন দুটি করে। এছাড়া মাইকেল কিলিংঙ্গার ৩২ বলে ৩৮ ও ট্রেভিস হেড করেন ২৫ বলে ৩১ রান। দীর্ঘসময় পর বোলিংয়ে ফিরে ২৯ রানের বিনিময়ে ২ উইকেট তুলে নিয়েছেন লাসিথ মালিঙ্গা। ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন আসেলে গুনারতেœ। সিরিজেরে দ্বিতীয় ম্যাচটি হবে ১৯ ফেব্রুয়ারি ভিক্টোরিয়ায়। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বেলা ২.২০ মিনিটে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!