• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার বর্ষসেরা ওয়ার্নার


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৩, ২০১৭, ১০:২৯ পিএম
অস্ট্রেলিয়ার বর্ষসেরা ওয়ার্নার

ঢাকা: টানা দ্বিতীয়বার অস্ট্রেলিয়ার বর্ষসেরা ‘অ্যালান বোর্ডার পুরস্কার’ জিতলেন ডেভিড ওয়ার্নার। মাত্র চতুর্থ ক্রিকেটার হিসেবে টানা দ্বিতীয়বার তিনি এই পুরস্কার জিতলেন। ওয়ার্নার এই পুরস্কার জিতেছেন অধিনায়ক স্টিভেন স্মিথকে হারিয়ে। অধিনায়কের চেয়ে ২৪৮ ভোট বেশি পেয়েছেন তিনি।

এরআগে সাবেক অধিনায়ক রিকি পন্টিং ২০০৬ ও ও ২০০৭ সালে টানা দুবার অ্যালান বোর্ডার পুরস্কার জেতেন। এরপর শেন ওয়াটসন (২০১০ ও ২০১১) এবং মাইকেল ক্লার্ক (২০১২ ও ২০১৩) টানা দুবার বোর্ডার পুরস্কার লাভ করেন।

ওয়ার্নার জিতেছেন অস্ট্রেলিয়ার বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড়ের পুরস্কারও। বর্ষসেরা টেস্ট খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন মিচেল স্টার্ক। তিনিও স্মিথকে হারিয়ে এই পুরস্কার জেতেন। স্টার্ক ২৮ ভোট আর স্মিথ পান ২৪ ভোট। ঘরোয়া ক্রিকেটে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ক্যামেরুন হোয়াইট। বর্ষসেরা উদীয়মান ব্র্যাডম্যান পুরস্কার জিতে নিয়েছেন  হিলটন কার্টরাইট।

মেয়েদের বর্ষসেরার পুরস্কার জিতেছেন মেগ লিনিং। ২০১৪ ও ২০১৫ সালেও তিনি এই পুরস্কার জেতেন। লিনিং অস্ট্রেলিয়া দলের অধিনায়ক। তিনি বিশ্বের নারী ক্রিকেটারদের মধ্যে এক নম্বর ব্যাটসম্যান।

 সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!