• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও বিশ্রামে অশ্বিন-জাদেজা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১০, ২০১৭, ০৫:০০ পিএম
অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও বিশ্রামে অশ্বিন-জাদেজা

ঢাকা: সদ্য শেষ হওয়া শ্রীলঙ্কার বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ছিলেন না। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষেও রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজাকে বিশ্রাম দেওয়া হয়েছে। দলে ফিরেছেন উমেশ যাদব ও মোহাম্মদ শামি। রোববার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম তিনটি ওয়ানডে’র জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে।

১৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। ১৬ সদস্যের দলে বেশ কিছু পরিবর্তন এনেছে নির্বাচক কমিটি। বিরাট কোহলির নেতৃত্বে এই দলে ফেরা হয়নি যুবরাজ সিংয়ের। যদিও অনুশীলন ম্যাচে যুবরাজকে না রেখেই অবশ্য সেই বার্তা দিয়ে রেখেছিলেন নির্বাচকরা। শ্রীলঙ্কা সফরে দারুন পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন  অক্ষর প্যাটেল, যুবেন্দ্র চাহালরা।

অশ্বিন এই মুহূর্তে উরচেষ্টারের হয়ে কাউন্টি খেলতে ব্যস্ত। চার ম্যাচের চুক্তি রয়েছে অশ্বিনের সঙ্গে। এখনও পর্যন্ত দু’টি ম্যাচ খেলা হয়েছে। কেদার যাদব শ্রীলঙ্কার সফরে খুব ভাল কিছু করতে না পারলেও আরও একটা সুযোগ দেওয়া হচ্ছে তাঁকে।

নির্বাচক কমিটির চেরারম্যান এমএসকে প্রসাদ বলেন, ‘বোর্ডের রোটেশন পদ্ধতিকে মাথায় রেখেই দল নির্বাচন করা হয়েছে। অশ্বিন, জাদেজাকে বিশ্রাম দেওয়া হয়েছে। শ্রীলঙ্কায় দল যেভাবে খেলেছে এক কথায় অসাধারণ। অক্ষর প্যাটেল ও যুবেন্দ্র চাহালদের অসাধারণ খেলার জন্য ওদের রেখে দেওয়া হয়েছে। দলের রিজার্ভ বেঞ্চও শক্তিশালী হচ্ছে।’

ভারতীয় দল: বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মণীশ পাণ্ডে, কেদার যাদব, আজিঙ্কা রাহানে, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পাণ্ডে, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, জশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, মোহাম্মদ শামি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!