• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ হতে চান বেভান


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৩, ২০১৭, ০৬:০৩ পিএম
অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ হতে চান বেভান

ঢাকা: যখন অস্ট্রেলিয়া দলে খেলতে তখন ছিলেন ‘ক্রাইসিস ম্যান’। দ্য ফিনিশার নামে সর্বজনের কাছে পরিচিত ছিলেন মাইকেল বেভান। যখনই দল বিপদে বুক চিতিয়ে দাঁড়িয়ে গেছেন। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে লোয়ার মিডল অর্ডারে ব্যাট করতে নেমে কত ম্যাচে দলকে বৈতরণী পার করে দিয়েছিলেন তার  ইয়ত্তা নেই।

শেষদিকে বেভানের ব্যাট করতে নামা মানেই খাদে পড়া অস্ট্রেলিয়াকে টেনে তুলবেন, ম্যাচও জেতাবেন। ব্যাপারটা প্রায় নিয়ম হয়ে দাঁড়িয়েছিল একসময়।

বলা হয়, পঞ্চাশ ওভারের ক্রিকেটে ‘ফিনিশার’-এর ভূমিকায় বেভানই প্রথম সার্থকভাবে পালন করেছিলেন। বেশ কয়েকবছর আগে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চ থেকে বিদায় নিয়েছেন। এখন বেভানের বয়স  সাতচল্লিশ। কিন্তু, চলতি ভারত সফরে অস্ট্রেলিয়ার বেহাল দশা দেখে তিনিও বেশ উদ্বিগ্ন।

স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারদের  ব্যাটিং কোচের দায়িত্ব নিতে যে তিনি আগ্রহী শনিবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে স্পষ্টই জানিয়ে দিয়েছেন বেভান। তিনি লিখেছেন, ‘অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের ব্যাটিং কোচ হওয়ার জন্য আমার নামটা বিবেচিত হলে ভালো লাগবে। কোথায় আবেদন করতে হবে?’ বেভানের এই টুইট সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই অস্ট্রেলীয় ক্রিকেট মহলে আলোড়ন পড়ে গেছে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!