• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ায় সড়কে ৩ বাংলাদেশির মৃত্যু


প্রবাস ডেস্ক মার্চ ৩১, ২০১৮, ০৯:৩২ পিএম
অস্ট্রেলিয়ায় সড়কে ৩ বাংলাদেশির মৃত্যু

নিহত তিন বাংলাদেশি

ঢাকা: অস্ট্রেলিয়ায় এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত হয়েছে। এ সময় গুরুত্বর আহত হয়েছে আরো চারজন।

শনিবার (৩১ মার্চ) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে দেশটির উত্তরাঞ্চলীয় কাকাডু ন্যাশনাল পার্ক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের জরুরি সেবা দেয়ার জন্য দুটি কেয়ার ফ্লাইট–এ করে দ্রুত রয়াল ডারউইন হাসপাতালে আনা হয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকর্মীরা।

উদ্ধারকর্মীরা আরো জানিয়েছেন, শনিবার স্থানীয় সময় সাড়ে ১২টার দিকে কাকাডু ন্যাশনাল পার্ক এলাকায় দুর্ঘটনাকবলিত গাড়িটি হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের মধ্যে উল্টে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। গাড়িটির দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা যায়নি। তবে অতিরিক্ত গতি কিংবা মদ্যপান অবস্থায় গাড়ি চালানো এ দুর্ঘটনা ঘটেনি বলে প্রাথমিক তদন্তে জানানো হয়েছে।

গাড়িটি জাবিরু থেকে কোয়িন্ডা যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। গাড়িতে চালকসহ সাত আরোহী ছিলেন। এদিকে দুর্ঘটনার পর পর সামরিকভাবে ওই সড়কটি বন্ধ করে দেয়া হয়।

অস্ট্রেলিয়ার বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মাহমুদুল হাসান সড়ক দুর্ঘটনা হতহতরা সবাই বাংলাদেশি বলে নিশ্চিত করেছেন। একই সংগঠনের ৬ জন ছেলে ও ৬ জন মেয়ে ইস্টার হলিডের ছুটি কাটাতে ভ্রমণে গিয়েছিলেন। হতহতরা সবাই চার্লস ডারউইন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন।

তারা ভাড়ায় চালিত দুটি গাড়ি করে যাত্রা করেছিলেন। দুর্ঘটনাকবলিত গাড়িটির চালকের আসনে থাকা তাদেরই সহযাত্রী সাইফুল ইসলাম দিনারসহ যাত্রীর আসনে থাকে সাদেকা কামাল নিপা ও মাইশা কুদ্দুস ঘটনাস্থলেই নিহত হন। এ ছাড়া বাকিরা গুরুতর আহত অবস্থায় এখন চিকিৎসাধীন রয়েছেন। সূত্র: এবিসি নিউজ

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!