• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

অস্ত্রধারী সেই দুই ছাত্রলীগ নেতার জামিন বাতিল, পরোয়ানা


আদালত প্রতিবেদক ডিসেম্বর ৪, ২০১৬, ১০:০১ পিএম
অস্ত্রধারী সেই দুই ছাত্রলীগ নেতার জামিন বাতিল, পরোয়ানা

ঢাকা : রাজধানীর গুলিস্তানে হকার উচ্ছেদের সময় দক্ষিণ সিটি করপোরেশনের কর্মীদের সঙ্গে থাকা অস্ত্রধারী ছাত্রলীগের সেই দুই নেতার জামিন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। রোববার (৪ ডিসেম্বর) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এ আদেশ দেন।

আসামি হলো- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক আশিকুর রহমান।

এ বিষয়ে পুলিশের প্রসিকিউশন বিভাগের জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার মিরাশ উদ্দিন বলেন, গত ১৭ নভেম্বরের মামলায় আসামিদের বিরুদ্ধে পুলিশের প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত তারা জামিনে ছিল। কিন্তু রোববার (৪ ডিসেম্বর) আসামিদের আদালতে হাজিরা দেয়া ও শুনানির দিন ধার্য থাকলেও তারা না আসায় আদালত ওই দুই আসামির জামিন বাতিল করেন এবং তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের তৎ​কালীন সাধারণ সম্পাদক আশিকুর রহমান অস্ত্র উঁচিয়ে ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেন। 

পরে বিভিন্ন সংবাদপত্রে অস্ত্রসহ ওই দুই ছাত্রলীগ নেতার ছবি আসার পর কেন্দ্রীয় ছাত্রলীগ তাদের বহিষ্কার করে।

এ ঘটনার পর ১ নভেম্বর শাহবাগ থানার এসআই আবদুল মান্নান বাদী হয়ে একটি হত্যাচেষ্টার মামলা করেন। মামলায় সাব্বির হোসেন ও আশিকুর রহমানের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়।

এর মধ‌্যে গত ১৭ নভেম্বর ওই দুই বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ঢাকার আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন। তবে তাদের জামিনের খবর জানাজানি হয় পাঁচ দিন পর।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!