• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বহুতল ভবন নির্মাণ হবে


দিনাজপুর প্রতিনিধি অক্টোবর ২০, ২০১৭, ০৫:৪৭ পিএম
অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বহুতল ভবন নির্মাণ হবে

দিনাজপুর: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য সব জেলা-উপজেলায় বহুতল আবাসিক ভবন নির্মাণ করা হবে। এছাড়া তাদের সম্মানী ভাতা ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে।

শুক্রবার (২০ অক্টোবর) দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন শেষে মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মোজাম্মেল হক বলেন, দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নিতে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে। মুক্তিযোদ্ধাদের সন্তান তথা তাদের পরিবারের সদস্যদেরও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে।

তিনি বলেন, দেশের সব বধ্যভূমিতে একই রকম স্মৃতিস্তম্ভ নির্মাণ এবং মুক্তিযোদ্ধাদের কবর একই ডিজাইনে করা হবে। যা দেখে মানুষ সহজেই চিনতে ও বুঝতে পারে।

মুক্তিযুদ্ধ মন্ত্রী বলেন, পাঠ্যপুস্তকে মুক্তিযোদ্ধাদের অবদানের পাশাপাশি চিহ্নিত রাজাকারদের কুর্কীতির কথাও উল্লেখ থাকবে, যাতে শিক্ষার্থীরা মুক্তিযোদ্ধা ও রাজাকারদের সম্পর্কে সঠিক তথ্য ও ধারণা পাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল হকের সভাপতিত্বে সভায় অন্যাণ্যদের মধ্যে আরো বক্তব্য দেন, দিনাজপুর -৬ আসনের সাংসদ মো. শিবলী সাদিক, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের পরিচালক আব্দুল হাকিম ও স্থানীয় মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের আওতায় প্রায় এক কোটি বিরানব্বই লক্ষ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করা হয়।

পরে মন্ত্রী একই জেলার হাকিমপুর ও বীরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনও উদ্বোধন করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!