• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

অ্যাথলেটিক্স ফেডারেশনে নিয়ম ভঙ্গ!


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১৯, ২০১৭, ০৬:২৩ পিএম
অ্যাথলেটিক্স ফেডারেশনে নিয়ম ভঙ্গ!

ঢাকা: এএসএম আলী কবীরকে সভাপতি রেখে এবং আব্দুর রকিব মন্টুকে নতুন সাধারণ সম্পাদক করে গত ১৫ মার্চ অ্যাথলেটিক্স ফেডারেশনে নতুন এডহক কমিটি গঠন করেছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। আগের কমিটির বিরুদ্ধে অনেক অনিয়মের অভিযোগ ছিল। সেটি তদন্তে একটি কমিটিও গঠন করা হয়েছিল। সে যাই হোক, অনেকেই আশা করেছিলেন নতুন কমিটি স্বচ্ছতার সাথে কাজ করবে। কিন্তু মাস পেরুতে না পেরুতেই নয়া কমিটির বিরুদ্ধে নিয়ম ভঙ্গের অভিযোগ উঠেছে।

আগামী ৬ থেকে ৯ জুলাই ভারতের ভুবনেশ্বরে এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ এবং ১২ থেকে ২০ মে পর্যন্ত আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত হবে ইসলামি সলিডারিটি গেমস।

অ্যাথলেটিক্স ফেডারেশন জানিয়েছে, এখন থেকে প্রতিটি আন্তর্জাতিক আসরে অংশগ্রহণের জন্য খেলোয়াড়দের পার করতে হবে ট্রায়াল বাঁধা। কিন্তু এ নিয়মের ব্যত্যয় ঘটেছে। কারণ আগামী ১২মে থেকে শুরু হতে যাওয়া ইসলামি সলিডারিটি গেমসে ট্রায়ালের দোহাই দিয়ে মেজবাহকে বাদ দেয়া হলেও নিয়ম মানা হয়নি শিরিন আক্তারের ক্ষেত্রে। তার জায়গায় খেলতে যাওয়া আমেরিকান প্রবাসী আলিডা শিকদারের সম্পর্কে তেমন কিছুই জানে না ফেডারেশন।

২২তম এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ সামনে রেখে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ট্রায়াল অনুষ্ঠিত হয়েছে। তবে ট্রায়ালের আগেই চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন মেজবাহ উদ্দিন ও আব্দুর রউফ! যে নিয়মের দোহাই দিয়ে ইসলামি সলিডারিটি গেমসের চতুর্থ আসরে রাখা হয়নি দেশসেরা স্প্রিন্টার মেজবাহ উদ্দিনকে, সেই নিয়ম ভঙ্গ করেই আবার বাদ দেয়া হয়েছে আরেক দেশসেরা নারী স্প্রিন্টার শিরিন আক্তারকে। এমনই স্ব-বিরোধী সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন। এক দেশ, এক ইভেন্টে, কিন্তু যেন দুই নিয়ম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!