• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

অ্যান্ডারসন-স্টোকসের টেস্টে ইংল্যান্ডের বড় জয়


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১০, ২০১৭, ০৫:৫৩ পিএম
অ্যান্ডারসন-স্টোকসের টেস্টে ইংল্যান্ডের বড় জয়

ঢাকা: লর্ডস টেস্টকে জেমন অ্যান্ডারসন আর বেন স্টোকসের টেস্ট বললেও খুব একটা ভুল হবে না। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে শুরু করেছিলেন অ্যান্ডারসন। দুই উইকেট নিয়ে ৪৯৯ উইকেটে দাঁড়িয়ে গেলেন। তারপর বেন স্টোকস এমন তান্ডব চালালেন যে ওয়েস্ট ইন্ডিজ কোমর সোজা করতেই পারল না। ১২৩ রানেই শেষ ক্যারিবিয়ানদের প্রথম ইনিংস। স্টোকস ৬ উইকেট নিয়েছেন। আর মাত্র একটি পেলেই ৫০০ উইকেটর মাইলফলকে ছুঁতে পারতেন অ্যান্ডারসন। তাকে অপেক্ষায় রাখেন স্টোকস।

অবশ্য দ্বিতীয় ইনিংসে দেরি হয়নি অ্যান্ডারসনের মাইলফলক ছুঁতে। ৫০০ উইকেটের মাইলফলক তো ছুঁয়েছেনই আরও ছয়টি উইকেট তুলে নিয়েছেন। তাঁর সুইং মেশানো বোলিংয়ের সামনে ১৭৭ রানেই গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস। সর্বোচ্চ ৬২ রান এসেছে শাই হোপের ব্যাট থেকে। ৪২ রানে ৭ উইকেট নিয়েছেন অ্যান্ডারসন। ২টি উইকেট পেয়েছেন স্টুয়ার্ট ব্রড।

চতুর্থ ইনিংসে জয়ের জন্য ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ১০৭ রান। এই রান তাড়া করতে গিয়ে অ্যালিস্টার কুকের (১৭) উইকেট হারিয়ে ৯ উইকেটের বড় জয় পেয়েছে স্বাগতিকরা। স্টোনম্যান ৪০ এবং ওয়েস্টলি ৪৪ রানে অপরাজিত ছিলেন। এই জয়ে তিন টেস্টের সিরিজ ইংল্যান্ড ২-১ ব্যবধানে জিতে নিল ইংল্যান্ড। ম্যাচ সেরা হয়েছেন বেন স্টোকস। ম্যান অব দ্য সিরিজের পুরস্কার  ভাগাভাগি করে নিয়েছেন জেমস অ্যান্ডারসন ও শাই হোপ।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!